The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪

জাবি প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ২০২৩—২৪ সেশনের নবনির্বাচিত কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে নবনির্বাচিত কমিটির সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক হাসিব সোহেলের নিকট দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী সভাপতি ইমন মাহমুদ ও সাধারণ সম্পাদক নুর হাছান নাঈম।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান বলেন, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ যেসব ঘটনার সাথে আমরা মুখোমুখি হই, বিশ্ববিদ্যালয়ে তার সবকিছুই ঘটে। একাডেমিক কার্যক্রমের বাইরেও বাজেট প্রণয়ন থেকে শুরু করে জাতীয় জীবনের সব ঘটনাপ্রবাহের দেখা মেলে। এই চ্যালেঞ্জগুলো যারা গ্রহণ করতে পারেন, তারাই সাংবাদিকতায় টিকে থাকতে পারেন।

তিনি আরও বলেন, সত্যপ্রকাশ ও বস্তুনিষ্ঠ তথ্যপ্রকাশে অঙ্গীকারাবদ্ধ হতে হবে।সাংবাদিকতার চ্যালেঞ্জগুলো ওভারকাম করে এগিয়ে যেতে হবে। আপনার রিপোর্টের কারণে যদি কারো মুখে হাসি ফোটে তবে তার চেয়ে বড় আনন্দ আপনি আর কোথাও পাবেন না।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, আমি গঠনমূলক সমালোচনা পছন্দ করি। যদি আমাদের প্রশাসনের কাজে কোন ভুলত্রুটি থাকে অবশ্যই আমাদের জানাবেন, আমরা সংশোধনের চেষ্টা করবো। আশা রাখছি, নতুন নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করবেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি ইমন মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর হাছান নাঈমের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, উপ—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, জাবি প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমেদ, প্রক্টর আ স ম ফিরোজ—উল হাসান, অধ্যাপক মো. শামছুল আলম, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক মো. নূরুল ইসলাম, সহযোগী অধ্যাপক হোসনে আরা, সহযোগী অধ্যাপক মো. তারিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, সহকারী অধ্যাপক কামরুল হাসান, সহকারী অধ্যাপক মৃধা মো. শিবলী নোমান, শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জাান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম—সম্পাদক জহির ফয়সাল, ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক কনোজ কান্তি রায়, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত জাবি প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ প্রমুখ।

এর আগে, গত ২২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয় প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক হিসেবে হাসিব সোহেল নির্বাচিত হন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ—সভাপতি মোসাদ্দেকুর রহমান, যুগ্ম—সম্পাদক নোমান বিন হারুন, কোষাধ্যক্ষ জুবায়ের আহমেদ, দপ্তর সম্পাদক ওয়াজহাতুল ইসলাম, গ্রন্থাগার সম্পাদক তানভীর ইবনে মোবারক, কার্যকরী সদস্য মো: সৌরভ ও রাহাত চৌধুরী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.