The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সেন্টমার্টিন থেকে ফেরার পথে চবি শিক্ষার্থীদের ওপর হামলা

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ থেকে টেকনাফে ফেরার পথে দুই দফা হামলার শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে শিক্ষার্থীদের বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে বে ক্রুজ-১ জাহাজের স্টাফদের বিরুদ্ধে। এতে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হৃদয় সাহা জানান, মঙ্গলবার সেন্টমার্টিন থেকে জাহাজটিতে ফিরছিলেন চবির ৭৫ জন শিক্ষার্থী। মাঝপথে এসে নির্ধারিত আসন থেকে কয়েকজন শিক্ষার্থীকে তুলে দেন জাহাজের স্টাফরা। কারণ জানতে চাওয়ায় শিক্ষার্থীদের মারধর শুরু করেন স্টাফ ও যাত্রীবেশে ওঠা তাদের বন্ধুরা। পরে যখন জাহাজ টেকনাফের দমদমিয়া ঘাটে ভেড়ে তখন আরেক দফা তাদের মারধর করা হয়। এতে ১০ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

বিভাগের দুইজন শিক্ষকেও লাঠি দিয়ে পেটানো হয়েছে বলে জানান এক শিক্ষার্থী। কিছু ছাত্র বাঁচাতে গেলে তাদেরও মারাত্মক আহত করেন জাহাজের স্টাফরা। ছাত্রীদের ওপরও হামলা করে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.