The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

যুক্তরাষ্ট্রের ৫ বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেলেন জাবি শিক্ষার্থী অহনা

বোরহান রব্বানী : অহনা তাসনুভা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। উচ্চ শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়সহ যুক্তরাষ্ট্রের ৫টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। এগুলোর মধ্যে ৩টি ফুল ফান্ডেড ও ২টিতে উচ্চশিক্ষার স্কলারশিপ পেয়েছেন তিনি। ভর্তির সুযোগ পেয়েছেন স্কটল্যান্ডের ১টি ও যুক্তরাজ্যের আরও ১টি বিশ্ববিদ্যালয়ে। এছাড়াও তিনি পেয়েছেন ইউরোপের সম্মানজনক শিক্ষাবৃত্তি ইরাসমাস মুন্ডুস।

এসব কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে- ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়, যুক্তরাজ্য; টেক্সাস বিশ্ববিদ্যালয়, যুক্তরাষ্ট্র; আইওওয়া স্টেট ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র; ইউনিভার্সিটি অফ সাউথ ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র; বোস্টন বিশ্ববিদ্যালয়, যুক্তরাষ্ট্র ও জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়, যুক্তরাষ্ট্র। এছাড়াও রয়েছে স্কটল্যান্ডের গ্লাসগো বিশ্ববিদ্যালয়, আরহাস বিশ্ববিদ্যালয়, ডেনমার্ক; আমস্টারডাম বিশ্ববিদ্যালয়, নেদারল্যান্ডস।

অহনা তাসনুভার শৈশব ও বেড়ে ওঠা রাজধানী ঢাকার উত্তরায়। তার গ্রামের বাড়ি রাজশাহী জেলার চাঁপাইনবাবগঞ্জে। রাজউক উত্তরা মডেল কলেজ থেকে ২০১৫ সালে এসএসসি এবং পরবর্তীতে একই কলেজ থেকে ২০১৭ সালে এইচএসসি পাস করেন তিনি। এরপর উচ্চশিক্ষার জন্য ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।

জানতে চাইলে অহনা তাসনুভা দ্যা রাইজিং ক্যাম্পাসকে বলেন, আমার ইচ্ছে আছে যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয় যাওয়ার। আমি স্যোশাল মিডিয়া (ইউজার ইন্ট্রোডাকশন) বিষয় নিয়ে গবেষণা করতে চাই। তিনি জানান, পরিবারের সাহায্য ছাড়া কখনোই তার এতো দূর আসা সম্ভব ছিল না।

স্নাতকোত্তর শেষে সুযোগ পেলে করতে চান পিএইচডিও। পড়ালেখা শেষে দেশে ফিরে দেশের ইউজার ইন্ট্রোডাকশন সেক্টরে রাখতে চান অবদান অহনা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.