The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলো গবেষণা খাতে অবদান রাখছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি প্রাইভেট বিশ্বদ্যালয়গুলোও গবেষণা, বিজ্ঞানসহ শিক্ষা খাতে ভালো অবদান রাখছে। তবে বিশ্বের বিভিন্ন র‌্যাংকিংয়ে সব প্রাইভেট বিশ্ববিদ্যালয় ততটা ভালো না করলেও বেশ কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো অবদান রাখছে। আমরা হয়তো সব সেক্টরে এখনো সেভাবে ভালো করতে পারিনি তবে আশা রাখছি খুব দ্রুতই আমরা আরো এগিয়ে যেতে পারবো।

বুধবার (৬ এপ্রিল) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭ম সমাবর্তনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।রাজধানীর মিরপুরের পিএসসি কনভেনশন হলে এই অনুষ্ঠিত হয়। মহামান্য রাষ্ট্রপতি ও ডিআইইউ’র চ্যান্সেলর আবদুল হামিদের সম্মতিক্রমে এতে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সমাবর্তনে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের জনসংখ্যা কখনোই আমাদের সমস্যা নয় বরং আমাদের সম্পদ। নিজেদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হবে। স্বপ্ন দেখতে হবে এবং তা বাস্তবায়নে কোনো সংক্ষিপ্ত পথ বেছে না নিয়ে নিজের লক্ষ্য স্থির রেখে সঠিক পরিকল্পনায় এগিয়ে যেতে হবে। যত বাঁধাই আসুক থেমে গেলে চলবে না।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, ডিআইইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও উপ-উপচার্য ড. গনেশ চন্দ্র সাহা সহ প্রমুখ।

সমাবর্তন অনুষ্ঠানে ৮ অনুষদের মোট ৩ হাজার ৭৪৪ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। এ বছর সমাবর্তনে ৩ জনকে চ্যান্সেলর অ্যাওয়ার্ড, ১০ জনকে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড ও ১২ জনকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সমাবর্তন অনুষ্ঠানে ডিআইইউ বোর্ড অব ট্রাস্টিজের সদস্যরা, শিক্ষকমন্ডলী, গ্র্যাজুয়েটরা, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.