The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২১শে জুলাই, ২০২৪

ঢাবি উপাচার্যের বাসভবনে মুনাজাতের ঘটনায় প্রধান পরীক্ষা নিয়ন্ত্রককে শোকজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ঢুকে হঠাৎ ‘প্রতিবাদী মোনাজাত’ ধরার ঘটনায় প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নোটিশ দেওয়া হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, আপনার ছুটি মঞ্জুর ও কাজে যোগদানের আবেদন কর্তৃপক্ষের নজরে এসেছে। আপনি ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রায় ৩০/৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী নিয়ে উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে সমবেত হয়ে মাইকে বিভিন্ন ধরনের অসংগতিপূর্ণ বক্তব্য প্রদান ও মোনাজাত পরিচালনা করেছেন। এ ধরণের আচরণ খুবই অনাকাঙ্খিত। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে এসেছে। অফিস আদেশে তাকে ৩ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দেওয়ার জন্য বলা হয়।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিউটি আকতারের মৃত্যুতে মিলাদের আয়োজন করেন বাহালুল হক চৌধুরী। তাতে উপাচার্য ও দুই উপ-উপাচার্য অংশ না নেওয়ায় পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে রেজিস্ট্রার ভবন থেকে মিছিল নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ঢুকে হঠাৎ করেই ‘প্রতিবাদী মোনাজাত’ করেন বাহালুল হক চৌধুরী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.