ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নেবে একাধিক কর্মকর্তা, আবেদন ফি ১০০০

শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) আওতায় ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-৫) সাউদার্ন রুটে প্রকল্প মেয়াদের জন্য জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ারে পাঠাতে হবে।

১. পদের নাম: সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল) [ট্রান্সপোর্ট পুল/ আরএস-মেকানিক্যাল/ ডিপো ইকুইপমেন্ট অ্যান্ড বিএমএস]
পদসংখ্যা: ৩
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

২. পদের নাম: সহকারী প্রকৌশলী (সিভিল) [ডিপো অ্যান্ড এলিভেটেড/ আন্ডারগ্রাউন্ড/ ট্র্যাক/ টিপি, সিএস, আইডি অ্যান্ড ইউটিলিটি]
পদসংখ্যা: ৪
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

৩. পদের নাম: সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) [এসঅ্যান্ডটি/ ইলেকট্রিক্যাল/ আরএস-ইলেকট্রিক্যাল]
পদসংখ্যা: ৩
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

৪. পদের নাম: সহকারী প্রকৌশলী (এএফসি, পিএসডি অ্যান্ড বিই)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই)/ ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই)/ ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে (ইটিই) স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

৫. পদের নাম: সহকারী প্রকৌশলী (স্থাপত্য)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আর্কিটেকচারে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

৬. পদের নাম: সহকারী প্রকৌশলী (আইসিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা সমমানের স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বেতন গ্রেড: ৯

৭. পদের নাম: নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং অথবা ফিন্যান্সে চার বছর মেয়াদি স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। প্রথম শ্রেণি অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ৩.০০ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। হিসাবরক্ষণ কর্মকর্তা বা সমমানের পদে অন্তত দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন গ্রেড: ৯

বয়সসীমা
প্রার্থীর বয়স ২০২২ সালের ২৩ জুন ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে আবেদনপত্র ডাকযোগে বা কুরিয়ারের মাধ্যমে পাঠাতে হবে। এই লিংক থেকে আবেদন ফরম ডাউনলোড করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি, সব শিক্ষাগত যোগ্যতার সনদের ছায়ালিপি ও চারিত্রিক সনদের মূল কপি সংযুক্ত করতে হবে। খামের ওপরের বাঁ দিকে পদের গ্রুপের নাম এবং নিয়োগ বিজ্ঞপ্তি-৫এস ২ উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে নিজ ঠিকানাসংবলিত ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের ফেরত খামে ১০ টাকার ডাকটিকিট যুক্ত করে দিতে হবে। নিয়োগ, আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার বিস্তারিত প্রক্রিয়া এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ১০০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার করে আবেদনপত্রে রশিদ সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরোনো এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: ৩১ জুলাই ২০২২।