আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চলতি মাসে অনুশীলন ক্যাম্প চলাকালীন সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বৃহস্পতিবার বলেছেন, ২২ সেপ্টেম্বর জাতীয় দল সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা হবে। ২৫ এবং ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দু’দলের মধ্যে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি দলের কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের তত্ত্বাবধানে জাতীয় দলের খেলোয়াড়েরা ঢাকায় তিন দিনের অনুশীলন ক্যাম্প করেন। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেই পরিকল্পনা ভালোভাবে কাজে আসেনি।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘টিম ম্যানেজমেন্ট একটি ভালো অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা করছিল। সেই অনুযায়ী আমরা কাজ করছি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দু‘টি ম্যাচ দলকে ভালো অনুশীলনের দারুণ সুযোগ মিলবে।’

বাংলাদেশ দল ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবে এবং দুই-তিন দিনের বিরতির পর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টাইগাররা ৭ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে। সিরিজে অপর দল স্বাগতিক নিউজিল্যান্ড। এই সিরিজের পর বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ।

বিশ্বকাপের সুপার ১২ রাউন্ডে গ্রুপ দুইয়ে পাঁচটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তাদের সাথে থাকবে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের দুটি দল।

টাইগাররা তাদের প্রথম ম্যাচে ২৪ অক্টোবর মাঠে নামবে এবং তাদের অন্যান্য ম্যাচ ২৭, ৩০ অক্টোবর এবং ২ ও ৬ নভেম্বর।

সুপার ১২ রাউন্ডের প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দু’টি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে, যা ৯ ও ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ইতোমধ্যে মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে। এই টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

সূত্র : ইউএনবি