The Rising Campus
News Media

জাবিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস উদযাপিত

আসিবুল ইসলাম রিফাত, জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের উদ্যোগে আন্তর্জাতিক একাউন্টিং দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ প্রাঙ্গনে উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম কেক কেটে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কেক কাটা শেষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজনেস স্টাডিজ অনুষদের সামনে এসে শেষ হয়। এছাড়া দিবসটি উপলক্ষে একটি সেমিনারের আয়োজন করে বিভাগটি। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

অনুষ্ঠানের আহ্বায়ক বিভাগটির সহকারী অধ্যাপক মেহেদী হাসান বলেন, আন্তর্জাতিক একাউন্টিং দিবস ২০২২ জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ প্রথমবারের মতো আয়োজন করছে। আমাদের দৃঢ় বিশ্বাস দেশব্যাপী জবাবদিহীতা, সচ্ছতা নিশ্চিত করার জন্য একাউন্টিং খুবই জরুরি। এজন্যই আমাদের এই উংসব। আজকে দিনব্যাপী দিবসটি আমরা পালন করছি।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সোহেল রানা বলেন, সারাবিশ্বে একাউন্টিং দিবস পালন করা হয়। প্রথমবারের মতো জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এই দিবসটি পালন করছে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের দিবসটি সম্পর্কে জানাতে চাই। এছাড়া আমাদের পড়াশোনা ও কর্মকান্ড সম্পর্কে সকলকে জানাতে চাই।

অনুষ্ঠানে ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. হামিদ উল্লাহ ভূঁইয়া, স্নেহাশিষ বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

2
You might also like
Leave A Reply

Your email address will not be published.