The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের ব্রোঞ্জ জয়

হাংঝু এশিয়ান গেমসে বাংলাদেশকে প্রথম পদকের মুখ দেখালেন নিগার সুলতানা জ্যোতিরা। সোমবার জেজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ব্রোঞ্জ নিষ্পত্তির ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল পাঁচ উইকেটে পাকিস্তানকে হারিয়ে হাংঝুতে দেশের পক্ষে প্রথম পদক জেতেন।

খেলা শেষে মাঠে উপস্থিত হয়ে জ্যোতিদের অভিনন্দনে ভাসান বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এর আগে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। পুরো ২০ ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ৬৪ রানে থামে তাদের ইনিংস। আলিয়া রিয়াজ সর্বোচ্চ ১৭ এবং অধিনায়ক নিদা দার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন। বোলিংয়ে স্বর্ণ আক্তার চার ওভারে ১৬ রান দিয়ে তিনটি এবং সানজিদা আক্তার মেঘলা চার ওভারে ১১ রানের খরচায় দুটি উইকেট তুলে নেন।

৬৫ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শামীমা সুলতানা ও সাথী রানী বাংলাদেশকে ভালই এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু ২৭ রানে এই জুটিকে ভাঙ্গেন সাদিয়া ইকবাল। শাওয়াল জুলফিকারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। দলীয় স্কোরে আর মাত্র পাঁচ রান যোগ করতেই নাসরা সান্ধুর শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়তে হয় লাল সবুজের টপ অর্ডারের আরেক ব্যাটার সাথী রানীকে।

মাত্র দুই রানে সেই সান্ধুর শিকার পরিণত হন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। মাত্র ৩৪ রানেই নেই বাংলাদেশের তিন উইকেট। কিছুটা ব্যাকফুটে চলে যায় লাল সবুজের মেয়েরা। সান্ধুর তৃতীয় শিকারে পরিণত হন ৫ রান করা সোবহানা মোস্তারী। তখন স্কোর বোর্ডে ৪৩ রান। পঞ্চম উইকেট জুটিতে স্বর্ণা আক্তার ও রিতু মনি ১৪ রান যোগ করে দলকে এগিয়ে দেন। নিদা দারের দ্বিতীয় শিকারে পরিনথ হন রিতু মনি। তবে সোমা আক্তার ও সুলতানা খাতুন উইকেটে থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

গতকাল বোঝাই যাচ্ছিল জয়ের দিকেই এগুচ্ছে বাংলাদেশ। পরের অধ্যায়টা অবশ্য ব্রোঞ্জজয়েরই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.