The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

৬০০ তে ৬০০ নম্বর পেয়ে রেকর্ড করলেন কাঠমিস্ত্রি বাবার মেয়ে

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সব বিষয়ে সেন্টাম নাম্বার অর্জণ করে এক অনন্য রেকর্ড গড়েছেন তামিলনাড়ুর ছাত্রী এস নন্দিনী। রাজ্য পরীক্ষায় ৬০০ তে ৬০০ পেয়ে এই রেকর্ড করেছেন তিনি। তামিলনাড়ুর বাসিন্দা নন্দিনীর বাবা পেশায় একজন কাঠমিস্ত্রি।

তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলার বাসিন্দা এস নন্দিনী জেলার একটি সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছিলেন তিনি। আর সেখান থেকেই নিজ প্রচেষ্টায় তার এই বিরল কৃতিত্ব অর্জন। ভবিষ্যতে শীর্ষস্থানীয় এস নন্দিনী একজন অডিটর হতে চান।

শিক্ষা কর্মকর্তারা জানান, নন্দিনী তামিল, ইংরেজি, অর্থনীতি, বাণিজ্য, হিসাববিজ্ঞান এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনে শতভাগ স্কোর করে, সামগ্রিকভাবে ৬০০ নম্বর পেয়েছে। তার এমন অর্জনে আমরা গর্বিত।

আরও পড়ুন: ছেলের সঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৫০ বছরের বাবা

এর আগে সোমবার ডিজিউ (DGE) ঘোষিত ফলাফল অনুসারে, তামিলনাড়ুতে দ্বাদশ শ্রেনীর পরীক্ষায় অংশ নেওয়া ৮ লাখেরও বেশি শিক্ষার্থীর মধ্যে ৯৪ দশমিক শতাংশ পাস করেছে। এর মধ্যে মেয়েদের পাসের হার ছিল ৯৬ দশমিক ৩৮ এবং ছেলেদের ৯১ দশমিক ৪৫ শতাংশ। মার্চ-এপ্রিল মাসে অনুষ্ঠিত পরীক্ষায় মোট ৮ লাখ ৩ হাজার ৩৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল, তাদের মধ্যে ৭ লাখ ৫৫ হাজার ৪৫১ জন পাস করেছেন।

সূত্র: এনডিটিভি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.