The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

সাকিবুল ইসলাম, জবি: মঙ্গলবার (১৪ মার্চ) রাতে গুচ্ছ ভর্তি টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাছিম আখতার এ তথ্য জানান।

তিনি জানান, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার আবেদন ১৫ এপ্রিল থেকে শুরু হবে, যা চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। ২০ মে বাণিজ্য ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে। ২৭ মে মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩ জুন।

তিনি আরও জানান, ৮ জুনের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হবে। ১০ আগস্ট থেকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ক্লাস শুরুর পরিকল্পনা রয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গুচ্ছে থাকা না থাকা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে বুধবার (১৫ মার্চ) বিশেষ একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হবে। এই সভায়ই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘গুচ্ছ ভাগ্য’ নির্ধারিত হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে গুচ্ছ থেকে বের হয়ে স্বতন্ত্র ভর্তি পরীক্ষার দাবি জানানো হলেও এতদিন নীরব ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। চুড়ান্ত সিদ্ধান্ত নিতে দুই দফায় বিশেষ অ্যাকাডেমিক কাউন্সিলের তারিখ ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে শিক্ষক সমিতির দাবির মুখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ওই বিশেষ অ্যাকাডেমিক কাউন্সিল আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.