The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৮ই মে, ২০২৪

নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১২ জুলাই, ফি ১৭১ টাকা

চলতি বছর নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হতে যাচ্ছে আগামী ১২ জুলাই। ১২ জুলাই রেজিস্ট্রেশন শুরু হয়ে চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে ১৭১ টাকা।

দেশের যেকোনো শিক্ষা বোর্ড বা মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি বা জেডিসি পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীরা নবম শ্রেণিতে ভর্তির সুযোগ পাবে। অনলাইনে চলবে এ রেজিস্ট্রেশন ফরম পূরণ কার্যক্রম।

আজ মঙ্গলবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে।  নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন করতে না পারলে পরে অতিরিক্ত ১৪০ টাকা বিলম্ব ফি দিতে হবে। সোনালী সেবার মাধ্যমে রেজিস্ট্রেশন ফির ১৭১ টাকা পরিশোধ করতে হবে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে শিক্ষাপ্রতিষ্ঠানের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে পারবে প্রতিষ্ঠানগুলো।

ব্যাংকে টাকা জমা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ইএসআইএফ পূরণ করতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে ব্যর্থ হলে বা এ কারণে শিক্ষার্থীর কোনো সমস্যা হলে এর দায়-দায়িত্ব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.