১৭তম নিবন্ধনের প্রিলি নিয়ে জটিলতা কাটছে

জায়গা সংকটের জন্য আটকে থাকা ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে। তিনি আমাদের জন্য নতুন স্পেস বরাদ্দ দেওয়ার কথা জানিয়েছেন।

রবিবার (১৭ এপ্রিল) সাথে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান।

তিনি বলেন, সভায় আমরা শিক্ষামন্ত্রী মহোদয়কে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করতে না পারার দুটি কারণ জানিয়েছি। একটি হচ্ছে জায়গা সংকট। আর একটি সিস্টেম এনালিস্ট না থাকা। মন্ত্রী মহোদয় আমাদের নতুন জায়গা দেয়ার কথা জানিয়েছেন। একই সাথে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল থেকে স্থায়ীভাবে একজন সিস্টেম এনালিস্ট নিয়োগের কথা জানিয়েছেন।

কবে নাগাদ ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আজকের সভার রেজুলেশন এখনো আমরা পাইনি। এটি পাওয়ার পর আমরা নিজেরা আলোচবায় বসবো। জায়গা পাওয়া সাপেক্ষে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, এনটিআরসিএর বিদ্যমান নানা সমস্যা নিয়ে আলোচনা করতে রবিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বেসরকারি মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন, এনটিআরসিএর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।