The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন বাকৃবি অধ্যাপক

আমান উল্লাহ, বাকৃবিঃ হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেন (রানু) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (২৯ জানুয়ারি) সকাল এগারোটার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারের চিফ মেডিকেল অফিসার ডা. মো. সাঈদুর রহমান

ডা. মো. সাঈদুর রহমান বলেন, অধ্যাপক ড. মোস্তফা আলী হৃদরোগে আক্রান্ত ছিলেন। এর আগে তার ২ বার হার্ট অ্যাটার্ক হয়েছিল। আজ সকালে বুকে ব্যাথা জনিত কারণে হেলথ কেয়ারে আসেন। অবস্থা গুরুতর হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মরিয়ম বলেন, রবিবার ২৯ জানুয়ারি সকালে অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেন অসুস্থতার কারণে চিকিৎসা নেওয়ার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারে যান। পরে হেলথ সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমরা বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই তার এই আকস্মিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

আজ বিকাল তিনটায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আমতলায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেন ১৯৮৮ সালে বাকৃবি থেকে স্নাতক, ১৯৯৫ সালে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব স্টার্লিং থেকে স্নাতকোত্তর, ১৯৯৮ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ও ২০০০ সালে জাপান থেকে পোস্ট ডক্টরাল ডিগ্রি অর্জন করেন। বাকৃবির মৎস্য জীববিদ্যা ও কৌলিতত্ত্ব বিভাগে দীর্ঘদিন ধরে অধ্যাপনা করছিলেন তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.