The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

স্মার্ট বাংলাদেশের প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছে ‘নৃ-কথা’

স্বাধীনতা অর্জনের মাসে স্মার্ট বাংলাদেশের উপর প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছে প্রকাশনা সংস্থা ‘নৃ-কথা’। প্রতিযোগিতাটি বাংলাদেশের যেকোনো বয়সের প্রতিযোগীর জন্য উন্মুক্ত। আগ্রহীরা ২১ মার্চ ২০২৩ এর মধ্যে লেখা জমা দিতে পারবেন।

এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডপ্রাপ্ত মিলন স্মৃতি পাঠাগারের সহযোগিতায় আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহনের অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে স্বাধীনতার শতবর্ষে স্বপ্নের বাংলাদেশ, সম্ভাবনার বাংলাদেশ, ডেল্টা প্ল্যান-২১০০, কেমন বাংলাদেশ চাই ইত্যাদি।

বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে- প্রথম পুরস্কার ৩০০০ টাকা সমমূল্যের বই, দ্বিতীয় পুরস্কার ২০০০ টাকা সমমূল্যের বই, তৃতীয় পুরস্কার ১০০০ টাকা সমমূল্যের বই। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ষোলোজন পাবেন সার্টিফিকেট। বিচারকমণ্ডলী কর্তৃক মনোনীত প্রথম ষোলোজন প্রতিযোগীর সেরা প্রবন্ধ ছাপা হবে নৃ-কথা’র ই-ম্যাগাজিনে।

অংশগ্রহণের নিয়মাবলি হচ্ছে – প্রবন্ধটি অবশ্যই বাংলা ভাষায় ও ৬০০ শব্দের মধ্যে লিখতে হবে। লেখাটি পিডিএফ(PDF) এবং ডক (Doc) উভয় ফাইল আকারে nri.katha@gmail.com মেইলে পাঠাতে হবে।কোন লেখা হাতে হাতে, ডাকে কিংবা কুরিয়ার সার্ভিসে গ্রহণ করা হবে না। প্রবন্ধের শেষে লেখকের নাম, পদবি, ঠিকানা, ই-মেইল ও মোবাইল নাম্বার লিখতে হবে। প্রতিযোগিতা সংক্রান্ত যেকোনো বিষয়ে আয়োজকদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

নৃ-কথা’র প্রকাশক মো. আশিকুর রহমান জানান, মার্চ স্বাধীনতা অর্জনের উত্তাল-অগ্নিঝরা মাস, আবেগ-চেতনা ও অনুপ্রেরণার মাস। এ মাসে আগামীর বাংলাদেশ কেমন হবে বা আমরা কেমন বাংলাদেশ চাই, ডেল্টা প্ল্যান বা স্মার্ট বাংলাদেশ নিয়ে আমাদের ভাবনা বা প্রত্যাশা, এসব জানতে ও ই-ম্যাগাজিন প্রকাশ করে জানাতে নৃ-কথা’র এ ক্ষুদ্র প্রয়াস।

আশরাফুল ইসলাম সুমন/

You might also like
Leave A Reply

Your email address will not be published.