The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

স্থানীয়দের মারধরে চবির ৫ শিক্ষার্থী আহত, প্রধান ফটকে তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্থানীয়দের মারধরে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন। শুক্রবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট সংলগ্ন রেলক্রসিংয়ে মারধরের ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (১২ মার্চ) স্থানীয়দের সঙ্গে চবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িত ছাত্রদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ছাড়া স্থানীয়রা বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করতে গেলে তাদের মামলাও নেওয়া হয়নি। এ ঘটনার জের ধরে তারা বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট অবরোধ করে রাখেন এবং শিক্ষার্থীদের মারধর করেন।

মারধরের শিকার চবি শিক্ষার্থী মায়েশা গণমাধ্যমে বলেন, আমি ও আমার বন্ধু শাহাদাত সিএনজিতে চড়ে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে যাচ্ছিলাম। তখন দেখি স্থানীয়রা রেলক্রসিংয়ে রাস্তা অবরোধ করে রেখেছেন, যান চলাচল করতে দিচ্ছেন না। পরে আমরা সিএনজি থেকে নেমে হেঁটে ১ নম্বর গেট যেতে চাইলে স্থানীয় পাঁচ-ছয়জন কাঠ দিয়ে শাহাদাতের ওপর হামলা করে। ওর মাথা ফেটে গেছে, পিঠে ও হাতে আঘাতপ্রাপ্ত হয়েছে। পরে আরও ৩০-৩৫ জন এসে আমাদেরকে ধমক দিতে থাকে এবং বলে আমরা নাকি রাজনীতি করি, ছাত্রনেতা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৌরভ শাহা জয় বলেন, স্থানীয়রা আমাদের ছাত্রদেরকে মারধর করেছে। এতে পাঁচজন আহত হয়েছেন। ছাত্ররা মারধরের বিচার দাবি করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.