The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

সাত কলেজের ৫ম মেধাতালিকা প্রকাশ

সাঈদ মঈন, সরকারি বাঙলা কলেজঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে ৪র্থ মাইগ্রেশনের ফলাফল এবং ৫ম মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

বুধবার (১১ই জানুয়ারী) সন্ধ্যায় ঢাবি অধিভুক্ত কলেজসমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।
উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য গত বছরের ১২ আগস্ট বিজ্ঞান ইউনিট, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের পরিক্ষা অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে বিষয় ও কলেজ পছন্দক্রমের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয় ২৮ সেপ্টেম্বর। পর্যায়ক্রমে ৮ অক্টোবর দ্বিতীয় মেধাতালিকা ও প্রথম মাইগ্রেশন এবং ১৬ অক্টোবর তৃতীয় মেধাতালিকা ও দ্বিতীয় মাইগ্রেশনের ফলাফল প্রকাশিত হয়।
প্রাথমিকভাবে তিনটি মেধাতালিকা প্রকাশের পর আর কোনো মাইগ্রেশন এবং মেধাতালিকা প্রকাশ না করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। কিন্তু বিপুল পরিমাণ আসন শূণ্য থাকায় পরবর্তীতে শিক্ষার্থীদের বিশেষ মাইগ্রেশনের সুযোগ প্রদান করা হয়।
১৯ ডিসেম্বর এ বিশেষ মাইগ্রেশনের ফলাফল এবং ৪র্থ মেধা তালিকা প্রকাশ করা হয়। স্বল্পসংখ্যক আসনের বিপরীতে আজ ১১ই জানুয়ারী ৫ম মেধাতালিকা ও বিশেষ মাইগ্রেশনের ফলাফল প্রকাশ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজ হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ এবং বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.