The Rising Campus
News Media

সমাবর্তন চায় ইবাইস ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীদের কাছে এক আবেগের নাম। সমাবর্তন মানে এক সাথে মিলিত হওয়া, বিদায়ী বেদনার মুহূর্ত, শিক্ষাজীবনের অর্জনের স্বীকৃতি প্রাপ্তির দিন। সমাবর্তনের আরেক নাম উল্লাস আর উদযাপন। সমাবর্তনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা সর্বোচ্চ সম্মানের অধিকারী হয় যার ফলে সবার এই বাঁধভাঙ্গা আনন্দ। কিন্তু অনেকদিন থেকে এই আনন্দ থেকে বঞ্চিত ইবাইস ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠার ২০ বছরে মাত্র একটি সমাবর্তন আয়োজন করেছে ইবাইস ইউনিভার্সিটি । প্রতিষ্ঠার ০৮ বছর পর প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১০ সালে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের উপস্থিতিতে এ সমাবর্তন হয়। এরপর ১২ বছর পেরিয়ে গেলেও ২য় সমাবর্তন হয়নি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে নিয়মিত সমাবর্তন হয়। শিক্ষার্থীর সংখ্যা অনুযায়ী প্রতিবছর ইবাইস ইউনিভার্সিটির সমাবর্তন করা উচিত। কিন্তু দুঃখের বিষয়ে প্রতি বছরতো দূরে থাক ১২ বছরেও একবার আয়োজিত হয় না।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. জাকারিয়া লিংকন বলেন অনতিবিলম্বে আমরা সমাবর্তনের আয়োজন করবো।

এ বিষয়ে সমাবর্তন প্রত্যাশী শিক্ষার্থী আদনান নুর বলেন, প্রথমত চাই দ্রুত সমাবর্তন করা হোক। দ্বিতীয়ত আমাদের বিশ্ববিদ্যালয়ের কিছু সমস্যা আছে সেগুলোও সমাধান চাই৷ ইউজিসি ও শিক্ষামন্ত্রনালয়ের হস্তক্ষেপে দ্রুত সকল সমস্যা সমাধান চাই ৷

4
You might also like
Leave A Reply

Your email address will not be published.