The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

রাবিপ্রবিতে ভর্তি যুদ্ধে লড়ছে সন্তান, অপেক্ষারত স্বজনরা

রাবিপ্রবি প্রতিনিধিঃ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জিএসটি ভর্তি পরীক্ষার বি ইউনিটের (মানবিক বিভাগ) পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (০৩ মে) বেলা ১১টায় শুরু হওয়া এই ভর্তি পরীক্ষা চলে বেলা ১২টা পর্যন্ত।

পরীক্ষা চলাকালীন সময় দেখা যায়, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর স্বজনরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় অপেক্ষার প্রহর গুনছেন। কেউ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের নির্মিত ছাউনিতে, কেউ বসেছেন অফিসার্স লাউঞ্জ এলাকায় এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছায়া যুক্ত জায়গায়। এসময় তাদের মধ্যে লক্ষ্য করা যায় স্পষ্ট চিন্তার ভাজঁ। কেউ কেউ আবার মেতেছেন খোশগল্পে।

বিশ্ববিদ্যালয়ের অফিসার্স লাউঞ্জে বসা এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, “ইতিপূর্বে আমার ছেলে অন্য যায়গায় পরীক্ষা দিয়েছে কিন্তু চান্স হয়নি। এটা তার শেষ সুযোগ তাই চিন্তাটা একটু বেশি। তবে আশা করছি তার চান্স হয়ে যাবে।”

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শনে যান রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার। এ সময় তিনি পরীক্ষার চমৎকার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.কাঞ্চন চাকমা,রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর ড.নিখিল চাকমা এবং GST গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার B ইউনিটের ফোকাল পয়েন্ট ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন সহকারী অধ্যাপক ধীমান শর্মা।

পরীক্ষা শুরুর আগে সকাল সাড়ে দশ ঘটিকায় গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে বঙ্গবন্ধু কর্নারে প্রশাসন,সাংবাদিক ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবার সাথে মত বিনিময় করেন রাবিপ্রবি উপাচার্য। মতবিনিময় সভায় তিনি সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, এবছর গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২২টি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এতে মানবিক শাখাভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাবিপ্রবির তত্ত্বাবধানে ২,৭৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১,৯৯৭ জন উপস্থিত ছিলেন। জিএসটি গুচ্ছের ব্যবসায় শিক্ষা শাখাভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.