The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

রাবিতে যশোর জেলা সমিতির নবীণবরণ ও প্রবীণবিদায় অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়স্থ যশোর জেলা সমিতির (কপোতাক্ষ) নবীনবরণ, প্রবীণবিদায় ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে এবং ২০১৮-১৯ সেশনের প্রবীণদের বিদায় দিতে এই আয়োজন করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ৩টায় রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক বিল্ডিংএর অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্ট গ্যালারির ১১৯ নং রুমে এই অনুষ্ঠান পরিচালনা করা হয়।

কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয় এবং প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকবৃন্দ প্রবীণদের হাতে ক্রেস্ট তুলে দেন।

নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মোজাহিদ হোসাইন। প্রবীণদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মো. শাকিল, রেদওয়ান রিয়াদ ও পারভেজ হাসান রুহিন।

অধ্যাপক মো. শরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন, প্রতিবছর যারা রাবিতে পরীক্ষা দিতে আসে তাদের নানাভাবে সাহায্য করা, নতুন শিক্ষার্থীদের দিকনির্দেশনা ও নতুন পরিবেশে তাদের মানিয়ে নিতে সাহায্য করে এই সমিতি। এ বছর যশোর থেকে ৫০ জন রাবিতে চান্স পেয়েছে। আমরা আশা করি পরের বছর যেন ১০০ জন চান্স পায়।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন যশোর জেলা সমিতির সভাপতি আবদুল্লাহ আল নোমান। সর্বশেষ সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. সোহেল হাসান, অধ্যাপক মো. শরিফুল ইসলাম ও অধ্যাপক মো. সুমন হোসেন। এছাড়া শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল অনুষ্ঠানে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.