The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবিতে প্রথম ধাপে আবেদন দেড় লক্ষাধিক, দ্বিতীয় ধাপ শুরু

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় ধাপের চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যা আগামী ১৭ থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে। প্রথম ধাপে চূড়ান্ত আবেদন জমা পড়েছে এক লাখ একষট্টি হাজার দুইশত তেরটি।

রোববার (১৬ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. বিমল কুমার প্রামাণিক তথ্যটি নিশ্চিত করেছেন।

ড. বিমল কুমার প্রামাণিক জানান, গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত প্রথম ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া চলমান ছিল। তিন ইউনিটে কোটাসহ আবেদনের সুযোগ রয়েছে ২ লাখ ৩৪ হাজার ১৫১টি। তবে আবেদন পড়েছে ‘এ’ ইউনিটে ৬১ হাজার ৭০, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৩৯৫ ও ‘সি’ ইউনিটে ৬৯ হাজার ৭৪৮টি। ফলে এখন ৭২ হাজার ৯৩৮টি আবেদন ফাঁকা রয়েছে। তাই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে দ্বিতীয় ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এটা ১৭ থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

উল্লেখ্য, এবছর ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২৯ থেকে ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। সি ২৯ মে ইউনিট, ৩০ মে এ ইউনিট এবং ৩১ মে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন এক ঘণ্টা সময়সীমার এই পরীক্ষা চলবে চার শিফটে। ৮০টি বহুনির্বাচনি প্রশ্নের মান ১০০। প্রতি ৪ ভুল প্রশ্নের জন্য ১ নম্বর কাটা যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.