The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

রাবিতে আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়েছে।

রোববার (২০ আগস্ট) বিকেল ৪টায় রাবি জিমনেসিয়ামে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

আন্তঃবিভাগ গেমস সাবকমিটির সভাপতি কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আব্দুল আলীমের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক।

প্রতিযোগিতার উদ্বোধন করে উপাচার্য বলেন, সুস্থ দেহে সুন্দর মন গড়তে সকল শিক্ষার্থীর নিয়মিত খেলাধুলা করা উচিত। কেননা সুস্থ দেহ না থাকলে শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হতে পারবে না। তাই অন্তত বিকেলে দুই ঘন্টা শিক্ষার্থীদের খেলাধুলা করা দরকার। সেজন্য বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম ও স্টেডিয়ামসহ খেলার মাঠে প্রয়োজনীয় ব্যবস্থা আছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের হয়ে খেলে শিক্ষার্থীরা বিভিন্ন অর্জন বয়ে আনবে সেই প্রত্যাশা করেন। শিক্ষার্থীদের শুধুমাত্র প্রযুক্তির একঘেয়েমিতা থেকে বের হয়ে খেলাধুলোর আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য (প্রশাসন) বলেন, খেলাধুলায় এই বিশ্ববিদ্যালয় তার হারানো গৌরব ফিরে আনতে সক্ষম হচ্ছে। একটা দীর্ঘ সময় এই বিশ্ববিদ্যালয়ে তেমন খেলাধুলার আয়োজন ছিল না। জিমনেসিয়াম জরাজীর্ণ ছিল। কিন্তু বর্তমান প্রশাসনের উদ্যোগে পুনরায় খেলাধুলার পরিবেশ তৈরি করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রাখছে। এটা সত্যই আনন্দের। এই ধারাবাহিকতা জারি রাখার প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি কোষাধ্যক্ষ বলেন, শিক্ষার্থীরা বেশি বেশি খেলাধুলায় মনোযোগ দিয়ে মানসিক বিকাশ সাধন করবে এবং নানা অর্জন দিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রাখবে। একই সঙ্গে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলবে এই প্রত্যাশা করি।

এছাড়াও এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, আন্তঃবিভাগ গেমস সাবকমিটির সদস্যবৃন্দ, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শরীরচর্চা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ আলী।

ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতায় ১৬টি বিভাগের দল অংশগ্রহণ করছে। ২৬ আগস্ট বিকেলে রাবি জিমনেসিয়ামে প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.