The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রমজানজুড়ে বাকৃবি ছাত্রলীগের ইফতার বিতরণ

আমান উল্লাহ, বাকৃবিঃ পবিত্র রমজান উপলক্ষে মাসজুড়ে ইফতার বিতরণ, অস্বচ্ছল শিক্ষার্থীদের ঈদ উপহার প্রদান, বৃদ্ধাশ্রমে খাদ্য ও নতুন পোষাক প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তবে শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান আলাদাভাবে কর্মসূচিগুলো পালন করেন।

জানা যায়, শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদের নেতৃত্বে ১ থেকে ২৪ রমজান পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থী, খেটে খাওয়া মানুষ, এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ইফতার বিতরণ করা হয়। রমজানের এই ২৪ দিনে ৫ হাজারের অধিক ইফতার প্যাকেট বিতরণ করা হয়েছে। তবে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি দিলেও ইদের ছুটির জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় ২৪ রমজান (রোববার) ইফতার বিতরণ কর্মসূচি শেষ হয়।

এই বিষয়ে জানতে চাইলে সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, সকল ভালো কাজের শিরোনাম হোক বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের পক্ষ থেকে রমজানজুড়ে ইফতার বিতরণ করা হয়েছে। আর ইদের আনন্দকে ভাগাভাগি করতে ২৯ জন অস্বচ্ছল শিক্ষার্থীকে ইদ উপহার হিসেবে মানসম্মত পাঞ্জাবী দিয়েছি।

অন্যদিকে, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান রমজানে আলাদা কর্মসূচি পালন করেছেন। তিনিও ইফতার বিতরণ কর্মসূচি পালন করেন। এছাড়া ইদ উপলক্ষে পরিবার ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতে ময়মনসিংহের নান্দাইলে অবস্থিত মাতৃছায়া সমাজ কল্যাণ সংস্থা ও বৃদ্ধাশ্রমে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নতুন পোষাক বিতরণ করেন।

জানা যায়, নতুন পোষাক হিসেবে বৃদ্ধাশ্রমের বৃদ্ধদের জন্য লুুঙ্গি ও ফতুয়া এবং বৃদ্ধাদের জন্য শাড়ী ও সালোয়ার কামিজ দেওয়া হয়। খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ, সাবান, আটা, রসুন, পেয়াজসহ প্রায় এক মাসের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্রদান করা হয়। এছাড়াও বৃদ্ধ-বৃদ্ধাদের গরমের প্রকোপ থেকে রক্ষা করতে দুইটি সিলিং ফ্যান দেওয়া হয়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, পবিত্র রমজান উপলক্ষে ছাত্রলীগের পক্ষে ইফতার বিতরণ করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাকৃবি শাখা ছাত্রলীগ অঙ্গিকারবদ্ধ। বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন সামাজিক সুরক্ষা বেষ্টনী, বয়স্ক ভাতা, বিধবা ভাতা’র পদক্ষেপ সর্বমহলে প্রশংসিত। এরই ধারাবাহিকতায় বৃদ্ধাশ্রমের বৃদ্ধ-বৃদ্ধাদের জন্য নতুন পোষাক এবং প্রায় এক মাসের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। এই গরমের হাত থেকে রক্ষা পেতে ওই বৃদ্ধাশ্রমে দুই সিলিং ফ্যান দিয়েছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.