মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা দিল কলেজ প্রশাসন

কলেজ ক্যাম্পাসে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে রাজধানী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি পর্যবেক্ষণ করতে ক্লাস রুমে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

সোমবার দুপুর ১২টায় সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. মোহসিন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ক্লাসরুমে ক্লাস চলাকালীন অবস্থায়, বারান্দা কিংবা খেলার মাঠে বা ক্যাম্পাসের অন্যত্র যদি মোবাইল ফোন ব্যবহার করতে দেখা যায় তাহলে মোবাইল বাজেয়াপ্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে অধ্যক্ষ মহসীন কবির জানান, ক্লাসে শিক্ষার্থী পূর্ণ মনযোগ নিয়ে আসতে আমাদের এই উদ্যোগ। এ কাজ তত্ত্বাবধায়ন করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে এবং প্রতিটি শ্রেণিকক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যদি কোনো শিক্ষার্থী ক্লাসে এবং কলেজ ক্যাম্পাসে মোবাইলসহ ধরা পড়ে তাহলে তা বাজেয়াপ্ত হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে প্রশাসনের এমন উদ্যোগে স্বাগত জানিয়েছে অভিভাবকরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, কলেজ হলো পড়াশোনার জায়গা। ক্লাসে মোবাইল ব্যবহার করলে সারাক্ষণ চোখ থাকে মোবাইলের স্ক্রীনে। এতে ক্লাসে মনযোগী হতে পারে না শিক্ষর্থীরা। এই উদ্যোগ নেওয়াতে এখন শিক্ষার্থীরা মনযোগ দিয়ে ক্লাস করতে পারবে।