The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

মাভাবিপ্রবিতে গুচ্ছ ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত উপস্থিতি ৯৩ শতাংশ

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ থেকে ১ টা পর্যন্ত সারাদেশে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তীব্র তাপদাহে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পানির ,শরবত, ইলেকট্রনিক ডিভাইস সংরক্ষণ ও অভিভাবকদের বসার ব্যবস্থা করা হয়।

এছাড়া ভর্তি পরীক্ষার্থীদের শহর থেকে ক্যাম্পাসে আসার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিবহনের ব্যবস্থা করেন। পাশাপাশি ভর্তি পরীক্ষার্থীর সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব, সংগঠন নিয়োজিত ছিল। রোটার‍্যাক্ট ক্লাব, সিআরসি, প্রথম আলো বন্ধুসভা, নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন যথেষ্ঠ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, স্থানীয় পুলিশ প্রশাসন, গোয়েন্দা সংস্থার লোক‌ ও বিএনসিসির সদস্যরা নিয়োজিত ছিলেন।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ছয়টি কেন্দ্রে ৪ হাজার ৫৮০ জন পরীক্ষর্থী অংশগ্রহণ করেন। উপস্থিতির হার ছিল ৯২-৯৩ শতাংশ। এছাড়া একই দিন বিকাল ৩ টায় ভর্তি পরীক্ষার ড্রয়িং-এ ৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ০৩ মে ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.