The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

ভারতে ভুল চিকিৎসায় প্রাণ হারালেন বাকৃবি শিক্ষার্থী সিনথিয়া

বাকৃবি প্রতিনিধিঃ ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়াজনিত কারণে মৃত্যুবরণ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থী সিনথিয়া আক্তার সুজানা। গতকাল ২৩ জানুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, সিনথিয়া সুজানার জানাযা আজ ২৪ জানুয়ারি (বুধবার) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, সিনথিয়া সুজানা বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাবা মো. আশরাফুল ইসলাম। সিনথিয়ার বাসা ময়মনসিংহের সেন বাড়ী রোডে।

সিনথিয়া সুলতানার সহপাঠীরা জানান, হাত-পায়ের হাড়ের ব্যাথার চিকিৎসার উদ্দেশ্যে ভারত যান সিনথিয়া। এরপরে অনেকদিন যাবত তাকে ক্লাসে অনুপস্থিত দেখে খোঁজ নিয়ে জানতে পারেন, ভারতের ডাক্তারের পরামর্শ অনুযায়ী ১০ দিন ঔষধ খাওয়ার পর সিনথিয়ার শরীরের বিভিন্ন স্থানে চামড়া ফাটতে শুরু করে। এরপর তাকে চিকিৎসার জন্যে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এক পর্যায়ে শরীরের চামড়া পড়া শুরু হলে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে এবং তিনি মৃত্যুবরণ করেন।

সিনথিয়ার বাবার বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম. হারুণ-অর-রশিদ জানান, সিনথিয়ার বাবার সাথে আমার কথা হয়েছে। গতকাল সন্ধ্যায় শারিরীক অবস্থার প্রচন্ড অবনতি হলে সিনথিয়াকে আর বাঁচানো সম্ভব হয় না। আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে তাঁর জানাযা অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.