The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

বেরোবিতে সিভি রাইটিং- ক্যারিয়ার ডেভলপমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্মার্ট সোসাইটি’র আয়োজনে সিভি রাইটিং ও ক্যারিয়ার ডেভলপমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেল ৩ টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারী রুমে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

রবিউল ইসলাম সাকিবের সঞ্চালনায় কর্মশালায় রিসোর্স পার্সোন হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুল হক ও বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টারের সাবেক সিনিয়র এক্সিকিউটিভ, বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্পের সাবেক এসোসিয়েট ও লোকপ্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া সহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সময় নিয়াজ মাখদুম বলেন, একাডেমিক পড়ালেখার পাশাপাশি বর্তমান চাকুরীর বাজারে নিজেকে উপযোগী করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদানের ক্ষেত্রে আমরা শিক্ষকেরা অনেক সময় সেই সুযোগ পাইনা। সেক্ষেত্রে বিভিন্ন সংগঠনের এমন উদ্যোগ শিক্ষার্থীদের চাকুরীর বাজারের জন্য প্রস্তুত করতে সহায়ক ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের তিনি এসময়ে হার্ভার্ড ও এমআইটি বিশ্ববিদ্যালয়ের ‘সিভি রাইটিং গাইডলাইন’ এর আলোকে দিকনির্দেশনা প্রদান করেন।

মাহমুদ হক বলেন, “বিশ্ববিদ্যালয়ে পড়ে শুধু সার্টিফিকেট নিয়ে বের হওয়ার সাথে কিছু স্কিল নিয়ে বের হলে চাকরি প্রতিযোগিতায় অনেক এগিয়ে থাকবে।কারণ সার্টিফিকেট তোমাকে চাকুরী না দিলেও যে দক্ষতা গুলো তোমার আছে সেটাই তোমাকে চাকুরী পাওয়ার সুযোগ করে দিবে।”

উল্লেখ্য এসো এবং দক্ষতা অর্জন করে স্মার্ট হও’ (Come and be smart with skills) স্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায়োগিক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ’স্কিলস ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্স ট্রেনিং সোসাইটি (SMART/স্মার্ট) ৪ ফেব্রুয়ারী, ২০২৩ মাহমুদুল হকের পৃষ্ঠপোষকতায় সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.