The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বেরোবিতে বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে উপচার্য দপ্তর অবরোধ করলো শিক্ষার্থীরা

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আইন অনুযায়ী বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে প্রশাসনিক ভবন ও উপচার্য দপ্তর অবরোধ করেছেন উক্ত বিভাগে শতাধিক শিক্ষার্থীরা।

আজ রবিবার (৫ই মে,২৪) দুপুর দেড় টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে আন্দোলন শুরু করে এবং শেষ করে সাড়ে ৪ টায় পযন্ত।এ সময় বিভাগীয় প্রধানের দাবিতে বিভিন্ন স্লোগান তুলেন।

আন্দোলনকারী শিক্ষার্থী জীবন প্রধান ওহী বলেন, পরীক্ষা তারিখ পার হয়ে গেছে পরিক্ষা হয়নি, পরিক্ষা বন্ধ হয়ে গেছে এর কারণে আমরা সেশনজটে পরবো।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী জান্নাত সৃষ্টি বলেন , সার্টিফিকেট সহ অন্যান্য কাগজপত্র ক্ষেত্রে বিভাগীয় প্রধানের স্বাক্ষর ছাড়া হয় না এই ক্ষেত্রে আমরা বিভিন্ন জটিলতায় পড়তেছি।

অন্যান্য শিক্ষার্থীরা বলেন, অনুযায়ী আইন অনুযায়ী আমাদের বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হোক। কবে নিয়োগ দেওয়া হবে আমাদেরকে এটা না জানানো পর্যন্ত আমরা এখান থেকে এই জায়গা ত্যাগ করব না।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, আইনের জটিলতার কারণে নিয়োগ দেওয়া হচ্ছে না।অতি দ্রুত আমাদের ভিসি স্যার একটি সমাধান দেবে। এটা নিয়ে ভিসি স্যার কাজ করতেছে।

উল্লেখ্য যে, সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম ১০ মার্চ বিভাগীয় প্রধান হিসেবে তার মেয়াদ শেষ করেন। এর আইনের জটিলতার কারণে জ্যেষ্ঠতা ভেঙে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হয় পরবর্তীতে কেউ দায়িত্ব গ্রহণ করে নাই ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.