The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

বিয়ের আসরে বন্দুক থেকে গুলি ছুড়ে বিপদে নববধূ

বিয়ের আসরে গুলি চালিয়ে উদযাপন করে চরম বিপদে পড়েছেন এক নববধূ। এই বিপজ্জনক আনন্দ প্রকাশের খেশারত হিসাবে পালিয়ে বেড়াচ্ছেন তিনি। মূলত গুলি চালানোর এই ভিডিও ভাইরালও হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

সোমবার (১০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের উত্তর প্রদেশ রাজ্যে পুলিশ এমন এক নারীর খোঁজে রয়েছে যিনি তার বিয়েতে বন্দুক থেকে গুলি চালিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, ওই নারী তার স্বামীর পাশে বসে চার রাউন্ড গুলিবর্ষণ করেন।

অবশ্য উত্তর ভারতের কিছু রাজ্যে বিবাহের সময় আনন্দ উদযাপনের জন্য বন্দুক থেকে গুলিবর্ষণ খুবই সাধারণ বিষয় এবং এই ধরনের ঘটনা প্রায়ই অনেককে আহত এবং এমনকি দুর্ঘটনাজনিত মৃত্যু পর্যন্ত ঘটায়।

ভারতীয় আইন অনুসারে, যে কেউ ‘অবহেলায় বা উদযাপনের জন্য বন্দুক থেকে গুলিবর্ষণ করতে’ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে অন্যদের বিপদে ফেলে, তার জেল বা জরিমানা বা উভয়ই হতে পারে।

এর আগে ২০১৬ সালে উত্তর প্রদেশের রাজধানী লখনৌয়ের একটি আদালত আনন্দ উদযাপনের সময় গুলি চালানোর প্রতিটি ঘটনা তদন্ত করা উচিত বলে রায় দিয়েছিল। পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে কিনা সেটি বিবেচনায় না নিয়ে এই ধরনের ঘটনা সেসময় তদন্তের নির্দেশ দেওয়া হয়।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার মতে, উত্তর প্রদেশের ওই কনের গুলি চালানোর ভিডিওটি এক আত্মীয় রেকর্ড করেছিলেন। পরে তিনি সোশ্যাল মিডিয়ায় ফুটেজটি পোস্টও করেন। পুলিশ এই সংবাদমাধ্যমটিকে জানিয়েছে, ঘটনাটির ভিডিও ভাইরাল হওয়ার পর গ্রেপ্তারের আশঙ্কায় ওই নববধূ এখন পালিয়ে বেড়াচ্ছেন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, তারা ঘটনার পর নিখোঁজ ওই নারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.