The Rising Campus
News Media

বিআইডব্লিউটিএ নেবে একাধিক কর্মী, আবেদন অনলাইনে

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। এই প্রতিষ্ঠানে পাঁচ ক্যাটাগরিতে ৩৫ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা/সহকারী পরিচালক/তৎসম
পদসংখ্যা: ৫
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি।
বয়সসীমা: ২১–৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা (গ্রেড–৯)

২. পদের নাম: সহকারী সমন্বয় কর্মকর্তা/তৎসম
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে।
বয়সসীমা: ২১–৩০ বছর
বেতন স্কেল: ১৬,০০০–৩৮,৬৪০ টাকা (গ্রেড–১০)

৩. পদের নাম: ঊর্ধ্বতন প্রশিক্ষক, ডিইপিটিসি
পদসংখ্যা: ২
যোগ্যতা: Higher Education Test (HET) অথবা এসএসসি পাসসহ বাংলাদেশ নৌবাহিনীর চিফ পেটি অফিসার (সি-ম্যান ব্রাঞ্চ)। অথবা এইচএসসি পাস এবং পাঁচ বছরের অভিজ্ঞতাসহ প্রথম শ্রেণির ইনল্যান্ড মাস্টারশিপ সনদপ্রাপ্ত। অথবা প্রথম শ্রেণির ইনল্যান্ড মাস্টারশিপ সনদপ্রাপ্ত এবং জাহাজে ইনচার্জ মাস্টার অথবা ঊর্ধ্বতন মাস্টার পাইলট হিসেবে অন্যূন পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি লেখা ও বলার ক্ষেত্রে ভালো দখল থাকতে হবে। তবে শর্ত থাকে যে নিয়োগের পর ডিইপিটিসি থেকে এক বছর শিক্ষানবিশ কোর্স সাফল্যজনকভাবে সমাপ্তির পর চাকরি স্থায়ী করা হবে।
বয়সসীমা: ২১-৪০ বছর
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৪. পদের নাম: তত্ত্বাবধায়ক কাম রক্ষণাবেক্ষণকারী, গুদাম সহকারী ও সহকারী/তৎসম
পদসংখ্যা: ৫
যোগ্যতা: স্নাতক ডিগ্রি
বয়সসীমা: ২১-৩০ বছর
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৫. পদের নাম: শুল্ক আদায়কারী/তৎসম
পদসংখ্যা: ২২
যোগ্যতা: এইচএসসি পাসসহ টাইপিংয়ে দক্ষতা থাকতে হবে।
বয়সসীমা: ২১-৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
প্রার্থীদের ২০২২ সালের ১ জুন তারিখে বয়স উল্লেখ করতে হবে। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে ফরম পূরণ করে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইটে ও এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে ডাচ্–বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে বিআইডব্লিউটিএর বিলার আইডি নম্বর-৪২২–এ পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নম্বর পদের জন্য ৩২০ টাকা এবং ৪ থেকে ৫ নম্বর পদের জন্য ২১৫ টাকা জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.