The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

বাঙলা কলেজের নতুন অধ্যক্ষ নিযুক্ত হলেন প্রফেসর জাহাঙ্গীর হোসেন

বাঙলা কলেজ প্রতিনিধি: প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেনকে সরকারি বাঙলা কলেজের ২৯তম অধ্যক্ষ পদে নিয়োগ দিয়েছে সরকার। এর আগে তিনি একই কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেনকে সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।
এর আগে, গত ৪ এপ্রিল সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান অবসরে গেলে পদটি শূন্য হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ এর উপসচিব (অতিরিক্ত দায়িত্বে) কাজী মো. আবদূর রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘এ আদেশ ১৮ এপ্রিল থেকে কার্যকর হবে’।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রফেসর জাহাঙ্গীর হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘বাঙলা কলেজ একটি ঐতিহ্যবাহী কলেজ। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিবিজড়িত এই কলেজ। আমার সৌভাগ্য, এই ঐতিহ্যবাহী কলেজটিতে দীর্ঘ তিন বছর চার মাস ধরে উপাধ্যক্ষ পদে কাজ করছি। অধ্যক্ষ পদে নিয়োগ পেয়ে আজকের দিনটিতে আমি অনেক খুশি। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কলেজটিকে একটি মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।’

উল্লেখ্য, প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন ১৪তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে যোগদান করেন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি সরকারি বাঙলা কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.