The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

বাকৃবি রোভার স্কাউটস গ্রুপের ন্যাশনাল সার্ভিস এবং সিএনসি’স অ্যাওয়ার্ড অর্জন

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) রোভার স্কাউট গ্রুপ থেকে এবছর এক শিক্ষার্থী ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ ও একজন কর্মকর্তা সিএনসি’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে। মানবকল্যাণে আত্মনিবেদনের স্বীকৃতিস্বরূপ ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড-২০২২’ মনোনীত হয়েছেন এন্টোমলজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী রোভার সাইম আহমেদ সিফাত। এবং রোভার স্কাউট আন্দোলন গতিশীল ও সম্প্রসারণে অবদানের স্বীকৃতি স্বরূপ সিএনসি’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন বাকৃবির রোভার স্কাউট লিডার ড. জহিরুল আলম।

সম্প্রতি জাতীয় কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীতদের নামের তালিকা আকারে ঘোষণা করেছে বাংলাদেশ স্কাউটস। মঙ্গলবার (৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট ও গ্রুপ সম্পাদক মো. আল-আমিন হোসেন।

এসময় অনুভূতি প্রকাশ করে রোভার সাইম আহমেদ সিফাত বলেন, স্বেচ্ছাসেবী কাজের প্রতি আগে থেকেই আমার ঝোক ছিলো। সেই সূত্র ধরেই বাকৃবি রোভার স্কাউট গ্রুপের সাথে গুটি গুটি পায়ে পথচলা শুরু। এরপর আজকের এই অবস্থান। কোনো কাজের প্রতিদান পেতে কার না ভালো লাগে? আমার স্বেচ্ছাসেবী কার্যক্রম গুলোর উপর নির্ভর করে বাংলাদেশ স্কাউটস থেকে আমাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত করায় আমি খুবই খুশি হয়েছি। আমি আশা করি এগুলো দেখে আমাদের ছোট ভাই বোনেরাও অনুপ্রাণিত হবে এবং স্কাউটিং আন্দোলন এর সাথে যুক্ত হবে।

অনুভূতি প্রকাশ করে ড. জহিরুল আলম বলেন, যে কোন কাজের স্বীকৃতি ব্যাক্তিকে অনুপ্রাণিত করে এবং কাজের গতি বাড়িয়ে দেয় ও উৎসাহ উদ্দীপনার সহিত আরেক ধাপ এগিয়ে যেতে সহযোগিতা করে। আমি মনে করি এই সিএনসি’স অ্যাওয়ার্ড অর্জনে স্কাউট আন্দোলন ও সম্প্রসারণে অনুপ্রেরণা যোগাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.