The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

বাকৃবির শহীদ নাজমুল আহসান হলে নবীনবরণ অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শহীদ নাজমুল আহসান হলে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ ) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ নাজমুল আহসান হলে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অতিথিরা হলের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়। পরে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন অনুষ্ঠানের অতিথিরা।

এর আগে হলে লাইব্রেরী, রিডিং রুম ও বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। শিক্ষার্থীদের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হল প্রশাসনের আর্থিক সহায়তায় শহীদ নাজমুল আহসান হল ইউনিট ছাত্রলীগের উদ্যেগে লাইব্রেরি ও রিডিং রুম তৈরি করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ও শহীদ নাজমুল আহসান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো নূরুল হায়দার রাসেলের সভাপতিত্বে এবং হাউজ টিউটর মো. মোবারক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো সাইফুল ইসলাম, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, হাউজ টিউটর মো ইফতেখার জাহান ভূঞাসহ হলের বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী ও নবীন শিক্ষার্থীরা।

নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, শিক্ষা এবং গবেষণায় বিশ্ববিদ্যালয় সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এই বিশ্ববিদ্যালয় হবে একটি মাদক মুক্ত বিশ্ববিদ্যালয়। সেই লক্ষ্যে কাজ চলছে। শিক্ষার্থীদের বিভিন্ন সুবিধা অসুবিধা কাউন্সিলিংয়ের মাধ্যমে সমাধান করতে হবে। বাকৃবির শিক্ষক কর্মকর্তা কর্মচারী প্রত্যেকেই শিক্ষার্থী বান্ধব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি সৌহাদ্যপূর্ণ পরিবেশ এবং শিক্ষকদের মধ্যে শিক্ষার্থীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.