The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাকৃবিতে বিজয় দিবস উদযাপিত

আমান উল্লাহ, বাকৃবি প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ‘মরণসাগরে’ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এরপর বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে কুঁচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তারা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরবর্তীতে জুমা’আর নামাজের পর বিশ্ববিদ্যালয়ে সকল উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে জাতীয় সংহতি ও অগ্রগতির জন্য মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

মহান বিজয় দিবসে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, আজকের এই দিনেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে বাংলাদেশের স্বাধীনতা এসেছিলো। দীর্ঘ নয় মাস লড়াই সংগ্রামে শহীদদের রক্তের বিনিময়ে এই স্বাধীনতা অর্জিত হয়েছে। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন দেশ এখন সেভাবেই এগিয়ে যাচ্ছে। সরকার ও দেশের জনগনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে বাকৃবিও সর্বদা দেশ গঠনে কাজ করে যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.