The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাকৃবিতে নবগঠিত শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নবগঠিত শিক্ষক সমিতি ২০২৩ এর অভিষেক ও বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাকৃবি শিক্ষক সমিতির বিদায়ী সভাপতি অধ্যাপক. ড. মো. আব্দুস সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এস. এম. বুলবুল এবং ইউজিসি অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ভূঞা।

অনুষ্ঠানের শুরুতে বাকৃবি শিক্ষক সমিতি ২০২২ কমিটির বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন বিদায়ী সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম ফারুক। এসময় তিনি ২০২২ সালের কমিটির ২২ টি অর্জন সবার সামনে তুলে ধরেন। এরপর ২০২৩ কমিটির সকল সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরবর্তীতে অনুষ্ঠান পরিচালনা করেন বাকৃবি শিক্ষক সমিতির ২০২৩ কার্যনির্বহী কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আসলাম আলী এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম ।

জানা যায়, ২০২২ কমিটিতে শিক্ষক সমিতির মোট আয় ছিলো ৫৮ লাখ ৯৩ হাজার ৫১০ টাকা এবং ৫৮ লাখ ৫৭ হাজার ৬৭৬ টাকা ব্যয় করে উদ্বৃত্ত ছিলো ৩৫ হাজার ৮৩৪ টাকা।

শিক্ষক সমিতির এ বছর বিভিন্ন খাত থেকে আয় হিসেবে ১৪ লাখ ৪৭ হাজার ৪৩৪ টাকা ও ব্যয় হিসেবে ১৪ লাখ ১৩ হাজার টাকা ধরে ২৮ লাখ ৬০ হাজার ৪৩৪ টাকার বাজেট প্রস্তাব করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি সবার ঐক্যের মাধ্যমে এগিয়ে যাওয়া সম্ভব। শিক্ষকদের নিজেদের মধ্যে কোনো বিভক্তি রাখা উচিত নয়। এবার ১ম বাকৃবির ইতিহাসে ৬৬ জন শিক্ষক একবারে স্বচ্ছতার সাথে নিয়োগ হয়েছে। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বাকৃবি সবার আইডল হতে পারে। যারা নতুন শিক্ষক হয়েছে, তারা প্রত্যেকে অত্যন্ত মেধাবী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.