The Rising Campus
News Media

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে বড় নিয়োগ, শূণ্য পদ ৭১৫

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বড় নিয়োগ, শূণ্য পদ ৭১৫জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। প্রতিষ্ঠানটির একাধিদ পদে মোট ৭১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের গ্রহণ শুরু হবে ২৭ জানুয়ারি থেকে চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)

প্রার্থীর ধরন:নারী-পুরুষ উভয়ে আবেদন করতে পারবেন।

পদসংখ্যা: মোট ৭১৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যত: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস, উচ্চ মাধ্যমিক/ মাধ্যমিক/ অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।

বয়স: প্রার্থীর বয়স ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। তবে বিশেষ ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিল যোগ্য।

মাসিক বেতন: বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা হবে।

পদের নাম: সিনিয়র নকশাবিদ, পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, নকশাবিদ, ইনুমারেটর, এডিটিং অ্যান্ড কোডিং অ্যাসিস্ট্যান্ট, হিসাবরক্ষক, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পোজিটর, ইলেকট্রিশিয়ান, ডুয়েল ডাটা অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, গাড়িচালক, সহকারী স্টোরকিপার, মেশিনম্যান, প্রুফম্যান, চেইনম্যান ও অফিস সহায়ক।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা বিস্তারিত জানতে ও অনলাইনের আবেদন করতে এই (http://bbs.gov.bd, http://bbs.teletalk.com.bd) লিংকে ক্লিক করুন

আবেদনের সময়সীমা: আগামী ২৭ জানুয়ারি থেকে আবেদন শুরু হয়ে চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.