The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাংলাদেশের মানুষ খুব বন্ধুত্বপূর্ণ এবং সুন্দরঃ দাউদ কিম

বাংলাদেশে ঘুরতে এসে দারুণ সময় পার করছেন দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম। ইতিমধ্যেই রাজধানী ঢাকার অলি-গলি অনেক কিছুই ঘুরে দেখেছেন তিনি। খেয়েছেন বাঙালির পছন্দের অনেক খাবারই। এই সব কিছুই মুগ্ধ করেছে তাকে।

নিজ দেশে ইউটিউবার হিসেবে জে কিম ব্যাপক পরিচিত ছিলেন। ২৮ বছর বয়সী এই কোরিয়ান যুবকের জন্ম শেওনানে। আগে গান করতেন। এখন ইউটিউব ভিডিও তৈরি করেন। ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিশিয়ার মতো দেশগুলো ঘুরতে গিয়ে মুসলিম ভক্তদের দ্বারা অনুপ্রাণিত হয়ে ইসলাম গ্রহণ করেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি ‘দাউদ কিম’ নাম গ্রহণ করেন।

বাংলাদেশেও অনেক ভক্ত রয়েছে দাউদ কিমের, যার ফলে সম্প্রতি বাংলাদেশে ছুটে এসেছেন এই কোরিয়ান। ঢাকার লালবাগ এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে বেশ মজা করলেন। লালবাগে তোলা ছবি পোস্ট করে দাউদ কিম লিখেছেন, ‘বাংলাদেশে এলাম। এরা খুব বন্ধুত্বপূর্ণ এবং সুন্দর। আমি যদি তাদের দিকে তাকাই তারা সব সময় হাসিমুখে উত্তর দেয়। এখানে এসে আমি খুব খুশি। তাদের আছে সুন্দর সংস্কৃতি, সুন্দর মানুষ, সুন্দর মন। আর খাবারটাও অসাধারণ। আমাকে স্বাগত জানানোর জন্য ধন্যবাদ। কাচ্চি বিরিয়ানি খেয়ে লিখেছেন, ‘কাচ্চি অনেক সুস্বাদু।

সর্বশেষ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গিয়ে একটি ছবি তুলে সেটি নিজের ফেসবুকে পোস্ট করেছেন। এটা সর্বশেষ শুক্রবারে তোলা সেটি উল্লেখ করেছেন কিম। লিখেছেন, ‘ঢাকায় জুম্মা মোবারক। বাংলাদেশে সব কিছু খুব নিখুঁত, তাদের আতিথেয়তা এখনো অবিশ্বাস্য। সবাই হেসে আমাকে আশীর্বাদ করে। তারা এত খাঁটি এবং মুক্তোর মতো উজ্জ্বল। এখানে আমার প্রথমবার, কিন্তু আমি মনে করি আমি ইতিমধ্যে তাদের প্রেমে পড়েছি। আমি তোমাকে বাংলাদেশ ভালোবাসি।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.