The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

বাংলাদেশি শিক্ষার্থী মাসরুর চৌধুরীর বই অ্যামাজনে

মাসরুর চৌধুরী মাত্র এইচএসসির গন্ডি পেরিয়েছেন। প্রস্তুতি নিচ্ছেন অনার্সে ভর্তির। এই বয়সেই লেখালেখিতে এগিছেন বহুদূর। ১৮ বছর বয়সেই লিখে ফেলেছেন পাঁচটি বই। বইগুলোর ই-বুক ভার্সন অ্যামাজন, গুগল প্লে এবং অ্যাপলে স্থান করে নিয়েছে।

এই বয়সে যখন অধিকাংশ শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের ইংরেজিতেই হিমশিম খাচ্ছে, তখন ইংরেজিতে বই লিখে আলোড়ন সৃষ্টি করেছেন মাসরুর চৌধুরী। ইতোমধ্যে অনলাইন দুনিয়ায় বিশাল পাঠকসমাজ গড়ে তুলেছেন। তার লেখা ই-বুকগুলো কিনেছেন প্রায় ১০ লাখ পাঠক। তার লেখা Identity Changes, Important advice of Lokman Hakim to his son, A Terribly Beautiful Life, My Inter Life Story বইগুলো অ্যামাজন, গুগল প্লে এবং অ্যাপলের মতো বড় বড় কোম্পানির লেখক দ্বারা প্রত্যয়িত।

মাসরুর পড়াশোনা করেছেন রংপুরের আর সি সি আই পাবলিক স্কুল অ্যান্ড কলেজে। তার ধ্যান-জ্ঞানজুড়ে আছে শুধু লেখালেখি। অ্যামাজনের মতো খ্যাতনামা অনলাইন পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বর্তমানে  শোভা পাচ্ছে তার বই।

অ্যামাজন মূলত বিভিন্ন বিষয়ে লেখা নিয়ে বই প্রকাশ করে। তিনিও চেয়েছিলেন তার বই খ্যতনামা প্রতিষ্ঠান অ্যামাজনে বিক্রি হোক। সেই স্বপ্নকে বাস্কবায়ন করতে লেখা শেষ হলে অ্যামাজনে জমা দেবেন। লেখা শেষ হলে অ্যমাজনে যোগাযোগ করে লেখা জনা দিলেন। রিভিউ করে অ্যামাজন জানালো তার বইগুলো প্রকাশ করা হয়েছে। তাছাড়া গুগল-প্লে এবং অ্যাপলেও জায়গা করে নিয়েছে মাসরুরের বইগুলো।

মাসরুর চৌধুরী ১১ বছর বয়সে ‘বিদ্যালয়’ নামের একটি কবিতা লেখার মাধ্যমে লেখালেখির সূচনা করেন। কবিতাটি কিশোর আলোয় প্রকাশিত হয়। কলেজে অধ্যয়নের সময় কিছু ছোটগল্প ও কবিতা লেখেন তিনি।২০২০ সালে করোনার সময় পুরোপুরিভাবে নিজেকে বই লেখায় ব্যস্ত করেন। যা তাকে বর্তমান পযায়ে আসতে সহায়তা করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.