The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বশেমুরবিপ্রবিতে শিক্ষা সমাপনী অনুষ্ঠানে মাদক সেবনের অভিযোগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষা সমাপনী অনুষ্ঠানের দুদিনের কনসার্টে ব্যাপক পরিমাণে মাদক সেবনের অভিযোগ উঠেছে শিক্ষার্থীসহ বহিরাগতদের বড় একটি অংশের বিরুদ্ধে।

গত ২৮ ও ২৯ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত শিক্ষা সমাপনীর কনসার্টে এই ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) গভীর রাত পর্যন্ত চলে এসব মাদকের আড্ডা। এর আগে গত ১৭ ডিসেম্বর ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষা সমাপনী অনুষ্ঠানের কনসার্টে একাধিক বহিরাগতদের মাদক সেবনের অভিযোগ উঠলেও এবার এর সাথে সরাসরি শিক্ষার্থীরা জড়িত বলে অভিযোগ মেলে।

সরেজমিনে দেখা যায় যে, দুদিনের কনসার্টে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ বহিরাগতরা কনসার্টের কেন্দ্রীয় খেলার মাঠসহ একাডেমিক ভবনের কয়েক তলা জুড়ে মাদক সেবন করেছে। এছাড়াও ক্যাম্পাসের লেক পাড় ও ছাত্রী হল সংলগ্ন মাঠে প্রচুর পরিমাণে ছাত্রদের মাদক সেবনরত অবস্থায় দেখা যায়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, শুধু শিক্ষা সমাপনী অনুষ্ঠান নয়, প্রায়ই বহিরাগতরা আমাদের বিশ্ববিদ্যালয়ে এসে মাদক গ্রহণ করে। তবে, আমাদের শিক্ষার্থীদের থেকে এমন অপ্রত্যাশিত বিষয়টি উপস্থিত অনেকেই দেখেছে। শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য তারা হুমকিস্বরূপ। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত ।

এ বিষয়টি সংবাদকর্মীদের মাধ্যমে প্রক্টর ও শিক্ষা সমাপনী অনুষ্ঠানের আহবায়ক ড. কামরুজ্জামান এবং সহকারী প্রক্টর জনাব সাদ্দাম হোসেনকে আগে জানানো হলেও মেলেনি তার কোন সুরাহা।

তারা জানান, এতবড় প্রোগ্রামে এমন ঘটনা আসলেই দুঃখজনক। তবে মাদক সেবনকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধিনিষেধ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.