The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

বর্ষ বরণে পথশিশু ও ছিন্নমূলদের পাশে কক্সবাজারের তারুণ্য ব্লাড ডোনার’স সোসাইটি

তাফহীমু্ল আনাম, কক্সবাজারঃ যেখানে গান বাজনা হৈ চৈ, আতশবাজি বাজিয়ে, পুরাতন বর্ষকে বিদায় এবং নতুন বর্ষকে বরণ করা হয়, সেখানে হিমল শীতল হাওয়া, ঠান্ডাকে উপেক্ষিত করে কক্সবাজারে বিভিন্ন স্খানে, পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে টানা ২ দিন ব্যাপি রাতের খাবার বিতরণ করেছে সরকারী নিবন্ধিত (একটি মানবিক,সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন) তারুণ্য ব্লাড ডোনার’স সোসাইটি।

জানা যায়, থার্টি ফাস্ট নাইট, শনিবার, বছরের শুরুর দিন রবিবার এই টানা দুই দিন ব্যাপি ছিন্নমূলদের মাঝে খাবার বিতরণ করে।
রাত ১০.০০ টা থেকে রাত ১২.০০ টা পর্যন্ত কক্সবাজার শহরের বাস টার্মিনাল, কলাতলী বীচ পয়েন্ট,সুগন্ধা বীচ পয়েন্ট,লাবনী বীচ পয়েন্ট সহ যেখানে ছিন্নমূলদের উপস্থিতি বেশি দেখা যায়, সে সব স্থানে রাতের এক বেলা খাবার বিতরণ করেছে এই সংগঠনটি।

সংগঠনের সদস্যবৃন্দদের সাথে কথা বললে জানা যায়, প্রতিষ্ঠাকালীন সময় থেকে প্রতি বছর বর্ষ বরণে পথশিশু ও ছিন্নমূলদের জন্য এই বিশেষ উদ্যোগের পাশাপাশি সারা বছরে নানান রকম সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মসূচী করে থাকে এই সংগঠনটি।
সর্বশেষ তাদের এই কর্মসূচীটি প্রজেক্ট নংঃ- ২৩ প্রোগ্রাম নংঃ- ৬৯ হিসেবে শেষ হয়েছে।

রক্তদানের পাশাপাশি বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী ছিন্নমুলের রাতের খাবার বিতরণ কর্মসূচী বিনামুল্যে মাস্ক বিতরণ কর্মসূচী শীত বস্ত্র বিতরণ কর্মসূচী পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিল ঈদের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী ঈদ বস্ত্র বিতরণ কর্মসূচী করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষে লিপলেট বিতরণ কর্মসুচি ইফতার ও সেহেরীর সময়সূচীর লিপলেট, পেস্টোন বিতরণ কর্মসূচী বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য বিতরণ কর্মসুচী সপ্তাহ ব্যাপি বৃক্ষরোপন কর্মসূচী দরিদ্র পরিবারকে চিকিৎসা সহায়তা প্রদান।

ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্টান দরিদ্র পরিবারকে বিবাহ্ এ অর্থ সহায়তা প্রদান। শিক্ষার্থীদের মাথে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচী বার্ষিক আনন্দ ভ্রমণ বর্ষপুর্তি ও স্বেচ্ছাসেবী মিলনমেলা। শিশুদের পুষ্টিগুণ সম্পন্ন শুকনা খাবার বিতরণ কর্মসূচি। পবিত্র কোরআন এবং শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি। নানান রকম সচেতনতা মূলক ক্যাম্পেইন ইত্যাদি। ৬৪ জেলা স্বেচ্ছাসেবী মিলনমেলা ও বাস্তবায়ন করেছে।

তাঁরা আরও জানায়, এই সমস্ত কর্মকান্ড গুলো তাদের নিজস্ব অর্থায়নে, সংগঠনের সদস্যদের মাসিক চাঁদা এবং তাঁদের নিজস্ব অনুদান থেকে কর্মসূচী বাস্তবায়ন করে।এমন কাজের ধারাবাহিকতা চলমান থাকবে সব সময় বলে আশাবাদী এবং
মানবিকতায় সব সময় পাশে থাকার জন্য আমরা অঙ্গীকারবদ্ধ। এমন মহান উদ্যোগ কর্মসূচীকে স্বাগত জানাচ্ছে সবর্ত্র জনসচেতন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.