The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে প্রজেক্ট শোকেজিং অনুষ্ঠিত

ইয়াসির আরাফাত (ক্যাম্পাস প্রতিনিধি): বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ব্যবস্থাপনা বিভাগে এসাইনমেন্ট হিসাবে প্রজেক্ট প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ই মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে বিভাগের ৪র্থ বর্ষের প্রজেক্ট ম্যানেজমেন্ট কোর্সের অধীনে এসাইনমেন্ট হিসাবে দেওয়া এ প্রজেক্ট প্রদর্শন হয়।

শিক্ষার্থীরা বিভিন্ন দলে-উপ দলে ভাগ হয়ে নিজেদের তৈরি প্রজেক্টসমূহ প্রদর্শন করেন। প্রজেক্ট সমূহের মধ্যে ছিলো সোলার পাওয়ার স্টেশন, ক্রোকোডাইল ফার্ম, গ্রীন এগ্রো এন্ড রিনিউবাল এনার্জি, এগ্রি(ফিস, চিকেন এন্ড ফিড), ফুড এন্ড বেকারিজ, ইন্টিগ্রেটেড ফার্মিং স্টেশন ইত্যাদি৷

এ প্রদর্শনী অনুষ্ঠানে কোর্স ইন্সট্রাক্টর প্রভাষক রাশেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খান এবং বিশেষ অতিথি হিসেবে ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ ফরহাদ আলী ও সুমিত কুমার পাল এবং প্রভাষক রুনা আক্তার জ্যোতি ও সমাজকর্ম বিভাগের ইমরুল কবির।

এ প্রদর্শনীতে অংশ নেওয়া গ্রীন এগ্রো এন্ড রিনিউবাল প্রজেক্টের লিডার শিক্ষার্থী নূর বিন ফেরদৌস বলেন, “আমাদের উদ্দেশ্য হলো একটা টেকসই গ্রীন এগ্রো বিজনেস ক্রিয়েট করা কারণ মানুষ এখন আগের থেকে বেশি স্বাস্থ্য সচেতন এবং ফার্ম যে ডেইলি ওয়েস্টেজ তৈরি করছে সেটাকে রিনিউবাল এনার্জিতে কনভার্ট করে ফার্ম কস্টিং কমিয়ে এনে ফলপ্রদ উপায়ে বিজনেস করা৷”

অন্যদিকে ক্রোকোডাইল ফার্ম প্রজেক্টের লিডার শিক্ষার্থী ইজাজ আহমেদ জানান, “আমরা মূলত প্রমোটিং করতে চেয়েছি, ইথিক্যাল ক্রোকোডাইল ফার্মিং কে। যেটা অবশ্য, সাসটেইনেবল প্র্যক্টিজ হবে। আমরা চাই বাংলাদেশ প্রাসপেকটিভে এ আমাদের ক্রোকোডাইল ফার্ম টপ-৩ এর মধ্যে অবস্থান করুক।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.