The Rising Campus
News Media

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপে ইবির যত অর্জন

ইবি প্রতিনিধি : বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে এক অনন্য অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। বাস্কেটবল, হ্যান্ডবল এবং অ্যাথলেট এই তিনটি ইভেন্টে সাফল্য অর্জন করেছে ইবির খেলোয়াড়েরা।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজিত সমাপনী ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগিতার ১২টি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন এবং সেরা খেলোয়াড়দের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রদান করেন।

এসময় ইসলামী বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল দলের পক্ষে পুরস্কার গ্রহণ করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, দলের ম্যানেজার অধ্যাপক ড. মাহবুবুল আরফিন এবং দলের ক্যাপ্টেন ইমন। বাস্কেটবল দলের পক্ষে পুরস্কার গ্রহণ করেন বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ এবং দলের ক্যাপ্টেন সাকিব হোসেন। এছাড়াও সর্বোচ্চ ১৮ পয়েন্ট অর্জন করে প্রতিযোগিতার সেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার গ্রহণ করেন তামান্না আক্তার। এসময় তার সঙ্গে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল এবং উপ-পরিচালক আসাদুর রহমান।

গত ১৩ নভেম্বর বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসরে হ্যান্ডবল ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৩১-২২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ইসলামী বিশ্ববিদ্যালয়। একই আসরে গত ২ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দলকে ৭৪-৬২ পয়েন্ট হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইসলামী বিশ্ববিদ্যালয় বাস্কেটবল দল।

উল্লেখ্য, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.