The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

প্রভোস্টের কক্ষে তালা ঝুলিয়ে দিলেন ছাত্রীরা

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি) জাহানারা ইমাম হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়েছেন ছাত্রীরা । রাত সাড়ে ১১ টার দিকে নানা দাবি-দাওয়া প্রভোস্টের কক্ষে তালা দিয়ে আন্দোলনে বসেন আবাসিক শিক্ষার্থীার।

সোমবার (২০ মে) রাত তিনটার দিকে আবাসিক শিক্ষকদের আশ্বাসে আল্টিমেটাম দিয়ে হলে ফিরে যান তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, হলের প্রাধ্যক্ষ স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে তার আপন বোনকে হল সুপার হিসেবে নিয়োগ দিয়েছেন যিনি শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ করেন। এছাড়াও নিম্নমানের খাবার, স্টাফদের দুর্ব্যবহার, সিটের সংকট, হলে অপরিচ্ছন্নতা, হলের পাশের লেক পরিস্কার না করাসহ নানা অভিযোগ করেন তারা।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রী বলেন, আমরা প্রতিনিয়ত হলে খারাপ আচরণের স্বীকার হচ্ছে।হল সুপার থেকে শুরু স্টাফরা আমাদের সাথে খারাপ আচরণ করে অথচ প্রভোস্ট ম্যামের কাছে এবিষয় গুলো নিয়ে যোগাযোগ করার চেষ্টা করলেও পাওয়া যায় না তাকে।

এ বিষয়ে প্রাধ্যক্ষ মুরশেদা বেগম বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে আমি আবাসিক শিক্ষকদের ঘটনাস্থলে পাঠিয়েছি। ছাত্রীরা যে সমস্যা গুলো নিয়ে আন্দোলনে নেমেছেন সেগুলো লিখিত আকারে আমার কাছে তারা কখনো জানান নি। তবে যেহেতু তারা সমস্যা কথা এখন বলেছেন আমরা আজকে আলোচনার মাধ্যমে সমস্যাগুলো সমাধান করার চেষ্টা করবো।

বিশ্ববিদ্যালয় হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক নিগার সুলতানা বলেন, আমি এই আন্দোলনের বিষয়ে শুনেছি প্রভোস্টের সাথে এই বিষয়ে কথা বলবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.