The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দৃষ্টান্তমূলক শাস্তি চায় জবি নীলদল

জবি প্রতিনিধি: আওয়ামী লীগ সভা নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে জনসভায় হত্যার হুমকি, খুন ও কবরস্থ করার হুমকি দেয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন নীলদল। পাশাপাশি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক ড. নাফিস আহমদ স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে গত ১৯ মে জেলা ও মহানগর বিএনপির আয়োজনে অনুষ্ঠিত এক সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ তার বক্তব্যে প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দিয়েছেন। করোনা অভিমারির প্রকোপের পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে টালমাটাল বৈশ্বিক অর্থনীতির এ ক্রান্তিকালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ যেভাবে একটি শক্ত অর্থনৈতিক ভিত্তির উপর দাঁড়িয়ে ক্রমশ এগিয়ে যাচ্ছে ঠিক সেই মুহূর্তে বিএনপি’র মতো একটি রাজনৈতিক দলের বিভাগীয় পর্যায়ের একজন নেতার এহেন বক্তব্য কেবল রাজনৈতিক শিষ্টাচার পরিপন্থিই নয় বরং এটি ফৌজদারি অপরাধের সামিল।

আরও বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল এর পক্ষ হতে বিএনপি নেতা আবু সাইদ চাঁদ এর এহেন বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই এবং তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এর আগে, গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’

উল্লেখ্য যে, ইতোমধ্যেই তার বিরুদ্ধে এন্টি টেরোরিজম এ্যাক্ট ২০২০ এর আওতায় একটি মামলা রজু করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.