The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

পাবিপ্রবিতে নির্মাণাধীন হল থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ছেলেদের জন্য নির্মাণাধীন দশ তলা শেখ রাসেল হলের নয় তলা থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক, তাকে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করানো হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) সকাল ৯ টার দিকে নির্মাণাধীন শেখ রাসেল হলের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. তুহিন (২৫), পিতা- আজিজুর রহমান, তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়া এলাকায়। আরেকজনের নাম আসাদুল আলী (২৫), পিতা-মজিবর, তার বাড়ি রাজশাহীর গোদাগাড়িতে। আহত রবিউল আউয়াল (২৪) চাঁপাইনবাবগঞ্জের পন্ডিতপাড়ার মো. নয়নের ছেলে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শ্রমিক জানান, সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শেখ রাসেল হলের নয় তলার পশ্চিম পাশে তিনজন শ্রমিক প্লাস্টারের কাজ করতে উপরে ওঠেন। সেখানে কিছুক্ষণ কাজ করার পর ঝুলানো মাছার দড়ি ছিড়ে তিন শ্রমিক নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তুহিন নিহত হন, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আসাদুল মারা যান। রবিউল আউয়ালের অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে পাবনা সদর হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আজিজুর রহমান শ্রমিক মারা যাওয়ার বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, সকালে শুনেছি তিনজন শ্রমিক নয় তলা থেকে পড়ে গেছে শুনেছি। পরে তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মারা গেছে এমন কোনো তথ্য আমার কাছে নাই।

তবে দুইজন মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা। তিনি বলেন, ঘটনা শোনার পর পরপরই আমরা ঘটনাস্থলে আসি। সেখান থেকে দুইজন মারা যাওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। একজনের অবস্থা গুরুতর, তাকে রাজশাহী মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার তথ্য আমাদের কাছে আছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন বলেন, আমরা ঘটনাটি শুনেছি। ঘটনার বিষয়ে আমরা উপাচার্য মহোদয়কে অবহিত করেছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.