The Rising Campus
News Media

নোবিপ্রবি গবেষণা সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন ও নবীনবরণ

নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ(১ নভেম্বর) মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের ২০১ নং রুমে এই আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য ও নোবিপ্রবি গবেষণা সংসদের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম।
অনুষ্ঠানের শুরুতে নোবিপ্রবি গবেষণা সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড.মো.আরিফুর রহমান,এসিসিই বিভাগের অধ্যাপক ড.মো.আশরাফুল আলম,ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.মোহাম্মদ শফিকুল ইসলাম,বিবিএ বিভাগের সহযোগী অধ্যাপক ড.আব্দুল কাইয়ুম মাসুদ,শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান জি এম রাকিবুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের প্রতিষ্ঠাকালীন সভাপতি সাইফুল্লাহ সাদিক সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও নোবিপ্রবি গবেষণা সংসদের উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংসদের যাত্রা ও কার্যক্রম তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের প্রতিষ্ঠাতা এস এম সাদেক।পরবর্তীতে নোবিপ্রবি গবেষণা সংসদের নবীন সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম বলেন,গবেষণার মাধ্যমে জ্ঞানের বিকাশ ঘটে।নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণায় সাম্প্রতিক সময়ে অনেক এগিয়ে যাচ্ছে।বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণামুখী করার লক্ষ্যে নোবিপ্রবি গবেষণা সংসদ যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। নোবিপ্রবি গবেষণা সংসদের কার্যক্রমের সফলতা কামনা করেন নোবিপ্রবি উপাচার্য।

নোবিপ্রবি গবেষণা সংসদ পরিচালিত বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রতিযোগিতায় বিজয়ী ৩ জনকে পুরস্কার প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম।

নোবিপ্রবি গবেষণা সংসদের সভাপতি মাহমুদুল হাসান শুভর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক খাদিজা খানম ও জনসংযোগ ও পারস্পরিক যোগাযোগ সম্পাদক নুরুল আবছার।

এছাড়াও নোবিপ্রবি গবেষণা সংসদ পরিচালিত জরিপ ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রতিযোগিতার বিষয়ে উপস্থাপন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোরশেদা নূর তিশা।নোবিপ্রবি গবেষণা সংসদের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রমের পরিকল্পনা উপস্থাপন করেন সংগঠনটির সহ সভাপতি মাহমুদুল হাসান শান্ত।

অনুষ্ঠানে নোবিপ্রবি গবেষণা সংসদের প্রতিষ্ঠাকালীন সদস্য ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.