The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪

ইবিতে তারুণ্যের রক্তদাতা সদস্য সংগ্রহ ও গ্রুপ নির্ণয়

এম. এন, মুনিম, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য’র ১০ দিন ব্যাপী “রক্তদাতা সদস্য সংগ্রহ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি” চলমান রয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনে রক্তদাতা সদস্য সংগ্রহ ও রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে ৯ম দিনের কর্মসূচি সম্পন্ন করে সংগঠনটি।


আগামী ২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস কে সামনে রেখে ২৪ অক্টোবর থেকে ২ নভেম্বর ২০২২ পর্যন্ত, ১০ দিন ব্যাপী ” রক্তদাতা সদস্য সংগ্রহ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির” আয়োজন করে তারা। ৯ম দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি আশিফা ইসরাত জুঁই ও সহ সভাপতি মুরছালিন আহাম্মেদ সানি। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্যরা।

তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত জুঁই বলেন, “অনেকে রক্তদান সম্পর্কে ভুল ধারণার কারণে রক্তদিতে আগ্রহী হোন না যার কারণে আবেদনের তুলনায় পর্যাপ্ত পরিমাণ রক্ত যোগার করা সম্ভব হয়না। আমাদের এই কর্মসূচির মূল উদ্দেশ্য সকলকে রক্তদানে উৎসাহিত ও সচেতন করা এবং সেই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রক্তদাতা সদস্য হওয়ার আহবান জানান”।

প্রতিটি অনুষদে প্রচারণা চালিয়ে আগামী ০২ নভেম্বর “রক্তদানে উৎসাহ ও সচেতনতা” শীর্ষক সেমিনারের মাধ্যমে এই কর্মসূচী শেষ হবে।

উল্লেখ্য, তারুণ্য একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন, যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত। ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ প্রতিপাদ্য নিয়ে ২০০৯ সালের ২৯ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যর শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবসম্পন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মুল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে তারুণ্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

  1. প্রচ্ছদ
  2. ক্যাম্পাস
  3. ইবিতে তারুণ্যের রক্তদাতা সদস্য সংগ্রহ ও গ্রুপ নির্ণয়

ইবিতে তারুণ্যের রক্তদাতা সদস্য সংগ্রহ ও গ্রুপ নির্ণয়

এম. এন, মুনিম, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য'র ১০ দিন ব্যাপী "রক্তদাতা সদস্য সংগ্রহ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি" চলমান রয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনে রক্তদাতা সদস্য সংগ্রহ ও রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে ৯ম দিনের কর্মসূচি সম্পন্ন করে সংগঠনটি।


আগামী ২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস কে সামনে রেখে ২৪ অক্টোবর থেকে ২ নভেম্বর ২০২২ পর্যন্ত, ১০ দিন ব্যাপী " রক্তদাতা সদস্য সংগ্রহ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির" আয়োজন করে তারা। ৯ম দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি আশিফা ইসরাত জুঁই ও সহ সভাপতি মুরছালিন আহাম্মেদ সানি। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্যরা।

তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত জুঁই বলেন, "অনেকে রক্তদান সম্পর্কে ভুল ধারণার কারণে রক্তদিতে আগ্রহী হোন না যার কারণে আবেদনের তুলনায় পর্যাপ্ত পরিমাণ রক্ত যোগার করা সম্ভব হয়না। আমাদের এই কর্মসূচির মূল উদ্দেশ্য সকলকে রক্তদানে উৎসাহিত ও সচেতন করা এবং সেই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রক্তদাতা সদস্য হওয়ার আহবান জানান"।

প্রতিটি অনুষদে প্রচারণা চালিয়ে আগামী ০২ নভেম্বর "রক্তদানে উৎসাহ ও সচেতনতা" শীর্ষক সেমিনারের মাধ্যমে এই কর্মসূচী শেষ হবে।

উল্লেখ্য, তারুণ্য একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন, যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত। 'অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য' প্রতিপাদ্য নিয়ে ২০০৯ সালের ২৯ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যর শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবসম্পন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মুল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে তারুণ্য।

পাঠকের পছন্দ

মন্তব্য করুন