The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

নোবিপ্রবিতে সকালে বাস নিয়ে আন্দোলন, দুপুরে বাসের গ্লাস ভেঙ্গে শিক্ষার্থী আহত

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পরিবহন সংকট নিরসনে রাস্তায় নেমে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তুলনায় অপযার্প্ত বাস দেওয়ায় এ প্রতিবাদ আন্দোলন করেছেন তারা।

আজ মঙ্গলবার (১৩ জুন ২০২৩) সকালে জেলা শহর মাইজদী থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে আসা একটি বাস শহরের বিশ্বনাথ এলাকায় এলে বাসে জায়গা না পেয়ে রাস্তায় আটকিয়ে প্রতিবাদ আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। বাসটিতে থাকা অনেক শিক্ষার্থীর সেমিস্টার ও বিভিন্ন ক্লাস পরীক্ষা থাকায় পরবতীর্তে বাসটি ছেয়ে দেওয়া হয়।

শিক্ষার্থীরা জানান, বাস না পেয়ে ও বাসে উঠতে না পেরে ২০০—২৫০ শিক্ষার্থী নিজ খরচে প্রতিদিন যাতায়াত করে থাকে। এতে করে শিক্ষার্থীদের অতিরিক্ত টাকা খরচ হয় ও রাস্তায় বিভিন্ন দুর্ঘটনার ঝুঁকিতে থাকতে হয় তাদের। তাদের দাবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী বাসের সংখ্য ও বাসের সিডিউল বাড়ানো হোক। এই দুর্দশা থেকে মুক্তি চান তারা।

এদিকে একই দিনে ক্যাম্পাস থেকে দুপুর ২টায় মাইজদীর উদ্দেশ্যে ছেড়ে আসা বিআরটিসির একটি দ্বিতল বাসের (মালতী) জানালার গ্লাস ভেঙে হাঁটুর উপর পড়ায় এক মেয়ে শিক্ষার্থী হতাহতের ঘটনা ঘটেছে। পরবর্তীতে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খোঁজ নিয়ে জানা যায় আহত শিক্ষার্থীর ক্ষত স্থানে চারটি সেলাই দেয়া হয়েছে। আহত শিক্ষার্থী নোবিপ্রবির অর্থনীতি বিভাগের ২০২১—২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অন্যদিকে বিকেলে ক্যাম্পাস থেকে মাইজদীর উদ্দেশে ছেড়ে আসা বিআরটিসির একই বাস (মালতী) জেড—মোড় অতিক্রম করার সময় বাসটির সামনের গ্লাস খুলে পড়ে যায়। বাসের গ্লাসটি সামনের দিকে খুলে পড়ে যাওয়ায় এতে কেউ হতাহত হননি।

এ বিষয়েগুলো সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন উপদেষ্টা ড. কাউসার হোসেন বলেন, আমরা বাস সংকট নিরসনের জন্য বিশ্ববিদ্যালয়ের পুরাতন একটি বাস সংস্কার করেছি। আগামীকাল থেকে পরিবহন পুলে বাসটি যুক্ত হবে। আর ফিটনেস বিহীন যদি কোনো বাস থাকে সেটি আমরা অতিদ্রুত মেরামত করার চেষ্টা করবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.