The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

নিটারে পিঠা উৎসব অনুষ্ঠিত

পিঠা বাঙালির জীবন ও সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। আর সেই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে এবং পরবর্তী প্রজন্মের মধ্যে তা ছড়িয়ে দিতে সাভারের ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ বা নিটারে আয়োজন করা হয় পিঠা উৎসবের।

শনিবার বেলা সাড়ে ১২টায় দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আলী খোকন ( চেয়ারম্যান বিটিএমইএ), অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু (ডিন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়), জনাব মোঃ ফজলুল হক (ভাইস-প্রেসিডেন্ট, বিটিএমএ), ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাকির হোসেন (এনডিসি, পিএসসি চেয়ারম্যান, বিটিএমসি)। পিঠা উৎসবে সভাপতিত্ব করেন নিটারের অধ্যক্ষ ড. মোহাম্মদ জুনাইবুর রশীদ ।

সন্ধ্যায় ১৫ টি স্টলের মাঝে আহো ভাই পিঠাঘর তৃতীয় স্থান, ফটোগ্রাফিক পিঠাঘর দ্বিতীয় স্থান, ও বুননকারী রসমঞ্জরী প্রথম স্থান অধিকার করে। বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অধ্যক্ষ ড. মোহাম্মদ জুনকিবুর রশীদ, একাডেমিক ইনচার্জ ইসমত জেরিন এবং টেক্সটাইল বিভাগের প্রধান মাহবুবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- নিটারের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সহ নিটারের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.