নবমের শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ

২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিপড়ুয়া শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকা শিক্ষা বোর্ড। আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত বাদ পড়া শিক্ষার্থীরা ২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে পারবে। আর এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের বিভাগ, বিষয়, ধর্ম, ছবি পরিবর্তন ও অন্যান্য তথ্য সংশোধন করা যাবে।

ঢাকা শিক্ষা বোর্ড এ–সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক এবং স্কুল অ্যান্ড কলেজ) ২০২১-২২ শিক্ষবর্ষের নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে।

কিন্তু করোনা মহামারিসহ অন্যান্য যেকোনো কারণে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া ৮ আগস্ট থেকে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এমন বাদপড়া শিক্ষার্থীদের নতুনভাবে রেজিস্ট্রেশন করাসহ ইতিপূর্বে অনলাইনে দাখিল করা রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয় কোড, ধর্ম, লিঙ্গ, ছবি পরিবর্তনসহ শিক্ষার্থীদের সব তথ্য সংশোধন করার সুযোগ দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লিখিত সময়ের পর কোনো অবস্থাতেই কোনো ধরনের সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধন না হলে এর দায়দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।